সাজঘরে সাকিব-মুশফিক, ছন্দে লিটন

|

ছবি: সংগৃহীত

তামিম ইকবালের পথ ধরে আফগানিস্তান সিরিজে বড় রান অধরাই রইলো সাকিব আল হাসানের। আর দ্বিতীয় ওয়ানডের দুর্দান্ত ব্যাটিংয়ের পর শেষ ম্যাচে বেশি সময় কাটানোর আগেই সাজঘরে ফিরেছেন মুশফিকুর রহিম। সেই সাথে দলকে বিপদে ফেলে আউট হয়েছেন ৫ নম্বরে দলের পছন্দ ইয়াসির রাব্বি। তবে ছন্দে আছেন লিটন দাস। এই ইনফর্ম ব্যাটারের দারুণ উইলোবাজিতে প্রতিবেদনটি লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছিল ৩০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১২৬ রান।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। আফগানদের হোয়াইটওয়াশ করার মিশনে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে টাইগাররা।

সিরিজের তিন ম্যাচের কোনোটিতেই হাসেনি তামিম ইকবালের ম্যাচ। সব ম্যাচেই তিনি ফিরেছেন ফজলহক ফারুকির ভেতরে ঢুকে যাওয়া বলে। ২৫ বলে ১১ রান করার পর ফারুকির বিপক্ষে টানা তৃতীয়বারের মতো হেরে গেলেন তামিম ইকবাল। সাকিব আল হাসান আজ ইঙ্গিত দিয়েছিলেন সিরিজে প্রথমবারের মতো বড় ইনিংস খেলার। তবে ৩৬ বলে ৩০ রান করে আজমাতুল্লাহ ওমারজাইয়ের বলে প্লেইড অন হয়ে ফিরে গেছেন দেশ সেরা এই অলরাউন্ডার। এরপর দ্রুত ফিরে গেছেন মুশফিকুর রহিম ও ইয়াসির রাব্বি। রশিদ খানে লেগব্রেকে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে মাত্র ৭ রান করে আউট হন মুশফিক। আর ইয়াসির রাব্বিও পারেননি ব্যাট হাতে অভিষেক সিরিজটা স্মরণীয় করে রাখতে। রশিদ খানের দ্বিতীয় শিকার হয়ে ইয়াসির রাব্বি ফেরেন মাত্র ১ রান করে।

তবে অন্যপ্রান্তে চলছে ইনফর্ম লিটনের শৈল্পিক আধিপত্য। গত ম্যাচেই ১৩৬ রানের চোখ ঝলসানো ইনিংস খেলা এই ডানহাতি ওপেনার ২২ গজে আজও সাজিয়েছেন স্ট্রোকের পসরা। পঞ্চাশ পেরিয়ে যাওয়া লিটন ব্যাট করছেন ৭০ রান নিয়ে, ছুটছেন টানা দ্বিতীয় সেঞ্চুরির দিকে। ক্রিজে এখন এসেছেন মাহমুদউল্লাহ।

আরও পড়ুন: মুলতান সুলতান্সকে হারিয়ে পিএসএলের প্রথম শিরোপা জিতলো লাহোর কালান্দার্স

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply