ফুটওয়ার্কে তামিমের দুর্বলতাকে প্রকাশ করে দিলেন ফারুকি!

|

দুই ম্যাচে এলবিডব্লিউয়ের পর ফারুকির বলে বোল্ড হয়েছেন তামিম ইকবাল।

ক্যারিয়ারে প্রথমবার একই বোলারের বিপক্ষে টানা তিন ম্যাচে আউট হলেন তামিম ইকবাল। ফজলহক ফারুকির ভেতরে ঢোকা ইনসুইংয়ে বারবার পরাস্ত হচ্ছেন এই বাঁহাতি। তামিমের ফুটওয়ার্কজনিত দুর্বলতাকে যেন প্রকাশ্যে নিয়ে এলেন এই আফগান বাঁহাতি পেসার!

দেশের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজে ফজলহক ফারুকি যেন এক গোলকধাঁধার নাম হয়ে এসেছে তামিম ইকবালের কাছে। বাংলাদেশ অধিনায়ককে রীতিমতো বোকা বানালেন তিনি টানা তিন ম্যাচে; প্রথম দুই ম্যাচে লেগ বিফোর, আর শেষটায় ক্লিন বোল্ড। অফস্ট্যাম্প করিডোরে পিচ করে ভেতরে ঢোকা ইনসুইংয়ে পরাস্ত হয়েই সাজঘরে ফিরেছেন তামিম, আর বড় কোনো স্কোর ছাড়াই শেষ করলেন তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজ।

তামিমের আউট হওয়ার ধরন বিশ্লেষণ করলে দেখা যায়, সামনের পা এগিয়ে গেছে দ্রুত ও সমান্তরালে। ইনসুইং বুঝে লেগ সাইডে খেলতে গিয়েও পারেননি তিনি। ব্যাটিংয়ের রিফ্লেক্সে সময় না পাওয়াটা হয়তো বয়সের কারণেই হয়ে থাকতে পারে। ক’দিন আগেই অবশ্য তামিমের গুরু জেমি সিডন্সও কথা বলেছিলেন এ নিয়ে। সিডন্স বলেছিলেন, তামিমের ফুটওয়ার্কে দুর্বলতা আছে। আগামী কয়েক বছর ভালো খেলতে হলে তামিমকে ফুটওয়ার্ক নিয়ে কাজ করতে হবে। লেগ বিফোর না হলে তাকে আউট করা মুশকিল। তামিমের এখনও অনেক কিছু দেয়ার বাকি।

আরও পড়ুন: ফারুকির বলে বোল্ড তামিম, চলছে লিটনের ব্যাট


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply