দখলমুক্তের পর মিরপুরে ফুটপাতের জায়গায় দোকান, বিক্রি হয়েছে লাখ লাখ টাকায়

|

হওয়ার কথা ছিলো ফুটপাত, হয়েছে দোকান। রাজধানীর মিরপুর ১১ নম্বরের নান্নু মার্কেটের সামনের ফুটপাত দখল করে নির্মিত এসব দোকান বিক্রি হয়েছে লাখ লাখ টাকায়। পথচারীদের তাই ঝুঁকি নিয়ে সড়ক দিয়েই চলাচল করতে হচ্ছে। দীর্ঘদিন এমন অবস্থা চললেও নির্বিকার প্রশাসন।

বছরখানেক আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের অভিযানে দখলমুক্ত করা হয় মিরপুর ১১ নম্বরের কয়েকটি রাস্তা ও ফুটপাত। কথা ছিল, রাস্তার পরিধি বাড়িয়ে করা হবে ফুটপাত। তা তো হয়-ই নি; উল্টো উচ্ছেদের পর আবারও হয়েছে দখল। তৈরি হয়েছে দোকান।

স্থানীয় কয়েকজন বাসিন্দা অভিযোগের সুরে জানান, ফুটপাত না থাকায় কোনো দুর্ঘটনা হলে এর দায় কে নেবে? তারা বলছেন, ফুটপাত না থাকায় সড়কের ওপরই হাঁটা-চলা করতে হচ্ছে।

ওই এলাকা ঘুরে দেখা যায়, একে তো জনবহুল এলাকা, তার ওপর হাঁটার রাস্তা নেই। স্কুলগামী শিক্ষার্থী থেকে শুরু করে এলাকার সব বয়সী মানুষের দুর্ভোগ যেন নিত্যসঙ্গী।

ফুটপাতের জায়গায় গড়ে তোলা এসব দোকান চালুর আগেই লাখ লাখ টাকার লেনদেনের বিষয়ে নেপথ্যে থাকা একজনের সঙ্গে কথা হয় যমুনা নিউজের। শুরুতে তিনি এড়িয়ে যান বিষয়টি। এক পর্যায়ে স্বীকার করেন, দোকান নির্মাণ আর অর্থ লেনদেনের সঙ্গে তার সংশ্লিষ্টতার কথা।

এ ব্যাপারে বক্তব্য জানতে স্থানীয় কাউন্সিলরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কয়েক দফা কার্যালয়ে গিয়েও তাকে পাওয়া যায়নি। বন্ধ পাওয়া যায় তার মুঠোফোন নাম্বরও।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply