বেনাপোল বন্দরে ২ কোটি টাকার আমদানি নিষিদ্ধ পণ্যসহ ট্রাক জব্দ

|

বেনাপোল প্রতিনিধি:

বেনাপোল স্থলবন্দর দিয়ে বন্ড লাইসেন্সের বিপরীতে মিথ্যা ঘোষণায় আমদানি করা ডেনিম ফেব্রিকস’র পণ্য চালানের ভেতর ফেনসিডিল, বিস্ফোরক দ্রব্য, সিগারেট, কারেন্ট জালসহ ৫০ লাখ টাকার আমদানি নিষিদ্ধ এক ট্রাক পণ্য জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আব্দুর রশিদ মিয়া জানান, গোপন সংবাদ পেয়ে আজ বুধবার (২ মার্চ) দুপুরে ভারত থেকে ডব্লিউবি ২৩সি ১৬১৫ নাম্বারের একটি ট্রাক ডেনিম ফ্রেব্রিকস’র দু’টি চালান নিয়ে বন্দরে প্রবেশের সময় কমিশনার আজিজুর রহমানের নির্দেশে ট্রাকটি আটক করা হয়।

পরে কাস্টমস’র আইআরএম টিমের তত্বাবধানে ট্রাকটি তল্লাশি করে আমদানি নিষিদ্ধ পণ্যসহ ২ কোটি টাকার পণ্য আটক করা হয়। এর মধ্যে নিষিদ্ধ পণ্যের দাম ৫০ লাখ টাকা বলে কাস্টমস সূত্র জানায়।

আটক পণ্যের আমদানিকারক প্রতিষ্ঠান, ঢাকার অনন্ত ফ্যাশন লি: ও ফ্যাশন ফরম লি: ডেনিম ফেব্রিকস আমদানি করলেও পণ্য চালানের ভেতর পাওয়া যায় আমদানি নিষিদ্ধ পণ্য। বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, আমদানিকৃত পণ্য চালানের আড়ালে আমদানি নিষিদ্ধ পণ্য সরবরাহে ভারতের ট্রান্সপোর্ট মালিকরা সরাসরি জড়িত। ট্রাকের ড্রাইভার হেলপারকে আটক করে তার জবানবন্দী গ্রহণ করা হলে আসল ঘটনা ধরা পড়বে।

যুগ্ম কমিশনার আব্দুর রশিদ মিয়া জানান, বেনাপোল বন্দরে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে।আমদানিকারকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বাতিল করা হবে সংশ্লিস্ট সিএন্ডএফ লাইসেন্স। আজই তা কার্যকর করা হবে।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার মো. আজিজুর রহমান জানান, আমদানিকৃত পণ্যটি আমদানি নিষিদ্ধ। সেজন্য জনস্বার্থে বন্দরে হেফাজতে রাখা হয়েছে। বেনাপোল বন্দরকে কোনো অবস্থাতেই চোরাচালানীদের নিরাপদ মাধ্যম হিসেবে ব্যবহার করতে দেয়া যাবে না।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply