উদ্ধারের আকুতি জানালেন ইউক্রেনে আটকে পড়া জাহাজের নাবিকরা

|

ছবি: সংগৃহীত

চলমান রাশিয়া-ইউক্রেন সংঘর্ষের মধ্যে ইউক্রেনে আটকে পড়া বাংলাদেশি জাহাজে বিমান হামলার পর নিজেদেরকে উদ্ধারের আকুতি জানাচ্ছেন আটক নাবিকরা। জাহাজে আটকে পড়া নাবিকরা ভিডিওবার্তায় উদ্ধারের আকুতি জানাচ্ছেন।

বুধবার (২ মার্চ) রাতে বাংলাদেশি ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে বিমান হামলার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ইউক্রেনের অলভিয়া বন্দর জলসীমায় এই হামলায় মো. হাদিসুর রহমান নামে এক নাবিকের মৃত্যু হয়। এ ঘটনার পর জাহাজে আটকে থাকা নাবিক ও দেশে তাদের স্বজনদের মধ্যে আরও আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জাহাজে থাকা একজন প্রকৌশলী জানান, জাহাজের সব কন্ট্রোল সিস্টেম ড্যামেজ হয়ে গিয়েছে। এই জাহাজ নিয়ে রউনা দেয়া সম্ভব না। আমরা ইঞ্জিনিয়ার, আমরা বুঝি এই জাহাজ নিয়ে ওখান থেকে বের হয়ে আসা অসম্ভব।

এদিকে, রুশ বাহিনীর হামলার শিকার জাহাজ থেকে নাবিকরা দু’টি ভিডিওবার্তা দিয়েছেন। এসব ভিডিওবার্তায় তারা তাদের প্রাণ বাঁচানোর জন্য বাংলাদেশ সরকারের প্রতি আকুতি জানান।

এর আগে, গত ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশ শিপিং করপোরেশনের এমভি বাংলার সমৃদ্ধি জাহাজটি ইউক্রেনের অলভিয়া বন্দরে নোঙর করে। পরদিনই রাশিয়ার হামলা শুরু হয় ইউক্রেনে। তখন থেকেই জাহাজটি গত আট দিন ধরে আটকে আছে সেখানে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply