নির্মাণাধীন ভবনে আগ্নেয়াস্ত্র হাতে চাঁদাবাজদের হামলা, ভিডিও ভাইরাল

|

হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে নির্মাণাধীন ভবনে চাঁদাবাজদের হামলা।

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় চাঁদা না পেয়ে নির্মাণাধীন একটি বাড়িতে হামলা, বাড়ির বাসিন্দাদের মারধর, শ্লীলতাহানি ও প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দেয়ার ঘটনা ঘটেছে। এতে নারী-পুরুষসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে এরই মধ্যে।

উপজেলার আমানউল্লাহপুর ইউনিয়নের অভিরামপুর গ্রামে এ ঘটনা ঘটে। ভাইরাল হওয়া ভিডিওটিতে হামলাকারী কমপক্ষে দুই যুবকের হাতে পিস্তল ও একটি পাইপগান দেখা গেছে। এ ঘটনায় একটি মামলা হলেও আসামিদের কাউকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। হামলাকারীরা এ সময় নির্মাণাধীন ভবনে ভাঙচুর এবং নারীদের কাছ থেকে স্বর্ণালংকার ছিনিয়ে নেয় বলে অভিযোগ।

ঘটনার ভুক্তভোগী অভিরামপুর গ্রামের নজরুল ইসলাম থানায় করা লিখিত অভিযোগে উল্লেখ করেন, তিনি কিছুদিন আগে গ্রামের বাড়িতে একটি পুরোনো ঘর ভেঙে নতুন পাকা ভবন নির্মাণের কাজ শুরু করেন। নির্মাণকাজ শুরুর পর পার্শ্ববর্তী আমানউল্লাহপুর গ্রামের মোহাম্মদ জুয়েল ও আবদুল আউয়াল এবং তাদের সহযোগী মো. মামুন, রায়হানসহ কয়েকজন লোক এক লাখ টাকা চাঁদা দাবি করে। তবে তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ক্ষিপ্ত হয়ে জুয়েল, আবদুল আউয়াল, রায়হান ও মামুনসহ ১৫-২০ জনের একটি দল অতর্কিতভাবে তার বাড়িতে হামলা চালায়।

ভুক্তভোগী নজরুল ইসলাম আরও অভিযোগ করেন, হামলাকারীরা তাকে এবং বাড়ির অন্যান্য নারী-পুরুষদের এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। এ ছাড়া তারা নারীদের শ্লীলতাহানি করেন বলেও অভিযোগ করেন তিনি। বলেন, তারা প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র উঁচিয়ে ও বুকে অস্ত্র ঠেকিয়ে ভয়ভীতি দেখায়। হামলায়০ তার পরিবারের কমপক্ষে পাঁচজন গুরুতর আহত হন।

এ ঘটনায় ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৯-১০ জনকে আসামি করে থানায় একটি মামলা করেন নজরুল ইসলাম। সন্ত্রাসীদের প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে চাঁদার দাবিতে বাড়িতে হামলা ও অস্ত্র উঁচিয়ে ভয়ভীতি প্রদর্শনের একটি ভিডিও বুধবার (২ মার্চ) সন্ধ্যার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওটি পুলিশের হাতেও পৌঁছেছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহেদুল হক বলেন, নির্মাণাধীন বাড়িতে হামলা ও চাঁদাবাজির ঘটনা এবং প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ভয়ভীতি প্রদর্শনের বিষয়ে থানায় একটি মামলা হয়েছে। ইতোমধ্যে অস্ত্রধারী সন্ত্রাসীদের চিহ্নিত করা হয়েছে। ঘটনার পর আসামিদের সবাই গা ঢাকা দিয়েছে উল্লেখ করে তিনি জানান, তাদের গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা চলছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply