রানের মাইলফলক ছুঁয়েই সাজঘরে মাহমুদউল্লাহ

|

সাজঘরে ফিরছেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টিতে প্রথম ব্যাটার হিসেবে ২ হাজার রানের মাইলফলক ছুঁয়েই সাজঘরে ফিরেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। আর এর মধ্য দিয়েই ভাঙলো মুশফিকুর রহিমের সাথে গড়া ২৯ বলে ৪৩ রানের জুটি, যা অবশেষে কিছুটা হলেও গতির সঞ্চার করেছে টাইগারদের ইনিংসে। এরপর আরও ৩ ব্যাটারকে হারিয়ে শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৭.৪ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১০৪ রান।

৪৫ রানের মধ্যেই প্রথম ৪ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশ যে আজ আফগানিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের জন্য বিশাল সংগ্রহ করতে পারবে না, সেই ইঙ্গিতই দিচ্ছিল। তবে ক্রিজে এসেই মাহমুদউল্লাহ স্ট্রোকের ফুলঝুরিতে হানেন পাল্টা আক্রমণ। তার সাথে যোগ দেন শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামা মুশফিকুর রহিম। এই দুজনের ব্যাটে বড় সংগ্রহের আশাও জেগে ওঠে। কিন্তু রশিদ খানে বলে স্লগ সুইপ করতে গিয়ে পরাস্ত হন মাহমুদউল্লাহ। বাংলাদেশ অধিনায়কের ব্যাট থেকে আসে ১৪ বলে ২১ রান। এরইমধ্যে প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন মাহমুদউল্লাহ। দ্বিতীয় স্থানে থাকা সাকিব আল হাসানের রান ১৯০৮।

এরপর আবারও এলোমেলো হয়ে যায় বাংলাদেশের ইনিংস। লিটন দাসের সাথে একদফা স্লেজিংয়ের পর ডিপ ফাইন লেগ দিয়ে মাঠের বাইরে আছড়ে পড়া পেসার ফজলহক ফারুকি দারুণভাবে আফগানদের ম্যাচে ফিরিয়ে আনেন মুশফিক ও মাহেদি হাসানকে আউট করে। ক্রিজে এখন লড়ছেন শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

আরও পড়ুন: স্লেজিংয়ের পর ফারুকিকে মাঠের বাইরে আছড়ে ফেললেন লিটন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply