পাবিপ্রবিতে ভিসির বিরুদ্ধে ঝাঁটা ও স্যান্ডেল প্রদর্শন, শিক্ষার্থীদের ধিক্কার মিছিল

|

পাবিপ্রবিতে ঝাঁটা প্রদর্শন ও ধিক্কার মিছিল।

পাবনা প্রতিনিধি :

অবৈধ নিয়োগ বাতিল, উপাচার্যের অনিয়ম দুর্নীতির তদন্তসহ সেশন জটমুক্ত ক্যাম্পাসের দাবিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রোস্তম আলীর বিরুদ্ধে ঝাঁটা ও স্যান্ডেল প্রদর্শন করে ধিক্কার মিছিল করেছে শিক্ষার্থীরা। এ সময় তারা থুথু নিক্ষেপ করে ঘৃণা প্রকাশ করেন।

রোববার (৬ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ করে। সেখানে শিক্ষার্থীরা বলেন, গত চার বছরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করেছেন। নিজে নিয়োগ বোর্ডের সভাপতি হয়ে সম্পূর্ণ অন্যায় ও অবৈধভাবে নিজের ভাতিজি কানিজ ফাতেমা, ভাগিনা হাসিবুর রহমান, ভাইয়ের ভায়রার ছেলে মীর রমজানসহ কয়েকজন আত্মীয়কে নিয়োগ দিয়েছেন। এসব অবৈধ নিয়োগ বাতিলসহ গণনিয়োগ বন্ধের দাবি জানান শিক্ষার্থীরা।

ধিক্কার মিছিলে ঝাঁটা ও স্যান্ডেল প্রদর্শন করে শিক্ষার্থীরা।

এছাড়াও উন্নয়ন প্রকল্পের কমিশন, ভুয়া ভাউচার করে টাকা লোপাট, বই ক্রয়ে হরিলুটসহ উপাচার্যের নানা অপকর্মের অভিযোগ এনে তার তদন্ত দাবি করেন শিক্ষার্থীরা। একই সাথে, বিশ্ববিদ্যালয়ের সেশন জট মারাত্মক আকার ধারণ করেছে উল্লেখ করে সেশনজটমুক্ত ক্যাম্পাসের দাবি করেন শিক্ষার্থীরা। তারা স্বাধীনতা চত্বরের সমাবেশে বলেন, অনিয়ম ও দুর্নীতি করে উপাচার্য রোস্তম আলীর চুপিসারে পালিয়ে যাবার প্রতিবাদ জানাতে তারা এমন কর্মসূচি পালন করেছেন। ভবিষ্যতে আর কোনো উপাচার্য যেন এভাবে অনিয়ম ও দুর্নীতি করে পালিয়ে না যায়, সে কারণেই তারা এমন কর্মসূচি পালন করেছেন।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply