এলচেকে হারিয়ে তিনে বার্সেলোনা

|

ছবি: সংগৃহীত

দারুণ ফর্মকে টেনে নিয়ে যাচ্ছেন জাভি হার্নান্দেজের বার্সেলোনা। পিছিয়ে পড়ার পর এলেচেকে ২-১ গোলে হারিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের ৩ নম্বরে উঠে এসেছে কাতালান ক্লাবটি। শুরুতে ফিদেলের গোলে পিছিয়ে পড়ার পর ফেরান তোরেসের গোলে সমতায় ফেরে বার্সা। ম্যাচের শেষ দিকে মেমফিস ডিপাইয়ের পেনাল্টি গোলে মহামূল্যবান ৩ পয়েন্ট পায় বার্সেলোনা।

এস্তাদিও মার্তিনেজ ভ্যালেরোতে এলচের বিরুদ্ধে মাঠে কাতালানরা মাঠেই নামে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে উঠে আসার সম্ভাবনা নিয়ে। ফেব্রুয়ারিতে খেলা ম্যাচগুলোতে প্রতিপক্ষের জালে ৪টি করে গোল করা জাভির দল রয়েছে দারুণ ছন্দে। তবে এই ম্যাচে দারুণ প্রতিরোধ গড়ে এলচে। ম্যাচের ২৬ মিনিটে ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের শট গোল লাইন থেকে ক্লিয়ার করেন বারাগান। ৩৭ মিনিটে গোল লাইনের উপর মেরে সহজ সুযোগ নষ্ট করেন এলচের তাতি মরেন্তে। অবশেষে প্রথমার্ধের শেষ দিকে ৪৪ মিনিটে পেদ্রির ভুল পাস আয়ত্তে নিয়ে এলচেকে এগিয়ে দেন ফিদেল চাভেজ। পিছিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পর কাতালানদের মুহুর্মুহু আক্রমণে সামলাতে ব্যস্ত সময় কাটায় এলচের রক্ষণভাগ ও মিডফিল্ড। ফেরান তোরেসের গোলে ৬০ মিনিটে ম্যাচে সমতাও আনে বার্সেলোনা। ওসমান ডেম্বেলের ক্রস থেকে ডি বক্সে বল পেয়ে জর্দি আলবার ওয়ান টাচ খুঁজে পায় ফেরান তোরেসকে। ম্যান সিটি থেকে এ মৌসুমেই বার্সায় যোগ দেয়া ফেরান তোরেস সমতা ফেরাতে ভুল করেননি ম্যাচে। অবশ্য দ্বিতীয়ার্ধ জুড়েই অনেকগুলো সুযোগ পেয়েছিলেন ফেরান। সেগুলোর কয়েকটি কাজে লাগাতে পারলেও হ্যাটট্রিক সম্পন্ন হয়ে যেত এই স্প্যানিশ ফরোয়ার্ডের। আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচের ৮৪ মিনিটে মেমফিস ডিপাইয়ের পেনাল্টি গোলে পূর্ণ ৩ পয়েন্ট সংগ্রহ নিশ্চিত হয় জাভির শিষ্যদের।

আরও পড়ুন: ম্যানচেস্টার ডার্বিতে সিটির বড় জয়


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply