সাতক্ষীরায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে টিসিবির বিপুল পরিমাণ পণ্য জব্দ

|

সাতক্ষীরায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিপুল পরিমাণ টিসিবির ভোজ্যতেল জব্দ

স্টাফ করেসপনডেন্ট:

সাতক্ষীরায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিপুল পরিমাণ টিসিবির ভোজ্যতেল জব্দ করা হয়েছে। এ অভিযোগে ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে। এছাড়া মূল্য তালিকা না টানানো, অস্বাস্থ্যকর খাবার পরিবেশনসহ বিভিন্ন অভিযোগে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

সোমবার (৭মার্চ) দুপুরে সাতক্ষীরার কদমতলা বাজারসহ শহরের বিভিন্ন প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালিত হয়। সাতক্ষীরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক নাজমুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন ও সজীব তালুকদারের সমম্বয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এসময় পণ্যের মূল্য তালিকা না টানানোর অভিযোগে ২ হাজার টাকা জরিমানা করা হয় কদমতলা বাজারে টিসিবির ডিলার সিরাজুল ইসলামকে।

পরে অভিযান চালানো হয় মেসার্স মায়ের দান এন্টারপ্রাইজে। সেখানে ২ লিটারের ২০৭ বোতল টিসিবির ভোজ্যতেল ও টিসিবি’র ভোজ্যতেলের ২০০ খালি বোতল রাখার অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক আমজাদ হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা ও ব্যবসা প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

নাজমুল হাসান আরও জানান, কদমতলা বাজারে অভিযান পরিচালনার পর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের একক অভিযান পরিচালিত হয়। অভিযানে ডিপফ্রিজে কাঁচা ও রান্না করা মাংস একসাথে রাখা ও মুল্য তালিকা না থাকার অভিযোগে ২ হাজার টাকা জরিমানা করা হয় শহরের হাটের মোড় এলাকায় অবস্থিত ঠিকানা হোটেলকে। এছাড়া মিষ্টি তৈরিতে সাইট্রিক এসিড ও স্যাকারিন মেশানোর অভিযোগ ২ হাজার টাকা জরিমানা করা হয় বাঙ্গালের মোড় এলাকায় অবস্থিত আল আমিন হোটেলকে।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply