কুমিল্লায় স্কুল ছাত্র জাহিদ হত্যার দায়ে ৩ জনের যাবজ্জীবন

|

চাঞ্চল্যকর জাহিদ হত্যা মামলার দুই আসামি

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার হোমনায় স্কুল ছাত্রকে অপহরণের পর মুক্তিপণ না পেয়ে হত্যার দায়ে ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে কুমিল্লার আদালত।

মঙ্গলবার (৮ মার্চ) বিকেল সাড়ে ৩ টায় কুমিল্লা আদালতের অতিরিক্ত দায়রা জজ (চতুর্থ) আদালতের বিচারক বেগম সেলিনা আক্তার এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, জিহাদ, এমদাদ ও খায়রুল ইসলাম।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৪ নভেম্বর হোমনা উপজেলার সাফলেজী গ্রামের ৯ম শ্রেনীর ছাত্র ও ভুক্তভোগী জাহিদ হাসানের পূর্ব পরিচিত হোমনার ভিটিকান্দি গ্রামের জিহাদ, এমদাদ ও খায়রুল পরিকল্পিতভাবে মুক্তিপণ আদায়ের আশায় জাহিদকে ওইদিন সন্ধায় বাড়ি থেকে ডেকে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে।

এদিকে, জাহিদ রাত ৯টা পর্যন্ত বাড়িতে না ফেরায় স্বজনরা তাকে খুঁজতে থাকে। পরে, রাত ১১ টায় হোমনা থানায় সাধারণ ডায়েরি করেন জাহিদের বাবা আক্তারুজ্জামান।

জানা গেছে, মধ্যরাতে মুক্তিপণ দাবি করে আসামি খায়রুল জাহিদের বাবার মোবাইলে কল দেয়। এরই সূত্রধরে পুলিশ খায়রুলকে আটক করে। পরে তার দেয়া তথ্য মতে একই উপজেলার দুলালপুর উচ্চ বিদ্যালয়ের সেফটি ট্যাংকের ভেতর থেকে জাহিদের মৃতদেহ উদ্বার করে পুলিশ।

চাঞ্চল্যকর এ ঘটনায় পুলিশ ইতোমধ্যেই আসামিদের সবাইকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে। পরবর্তীতে আসামি জিহাদ ও এমদাদ উচ্চ আদালত থেকে জামিনে বের হয়ে পালিয়ে যায়। আরেক আসামি খাইরুল এখন কারাগারে রয়েছে। এ মামলায় রাষ্ট্রপক্ষের হয়ে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মজিবুর রহমান বাহার।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply