সন্তান জন্ম দিলেন মারিওপোলের বোমা বর্ষণে বেঁচে যাওয়া গর্ভবতী মা

|

ছবি: সংগৃহীত

মারিওপোল ম্যাটার্নিটি হাসপাতালে বোমা বর্ষণে বেঁচে যাওয়া গর্ভবতী নারী জন্ম দিয়েছেন এক কন্যা সন্তানের। গত সপ্তাহেই রুশ বাহিনীর বোমা হামলায় বেঁচে যাওয়ার পর সেই নারীর ছবি ভাইরাল হয় নেট দুনিয়ায়। এরপর তার কন্যা সন্তান জন্মদানের খবরটি নিশ্চিত করেছে সিএনএন।

মারিওপোল ম্যাটার্নিটি হাসপাতালে বোমা বর্ষণে বেঁচে যাওয়া নারীদের মধ্যে একজন এই মারিয়ানা ভিসেগিরস্কায়া। গত বৃহস্পতিবার (১০ মার্চ) অন্য একটি হাসপাতালে নিরাপদে সন্তান জন্ম দেন তিনি। মারিয়ানার খালা তাতিয়ানা লিউবচেঙ্কো সিএনএনকে বলেন, শুক্রবার সকালেই মারিয়ানার সাথে কথা হলো। সে বেশ ভালো আছে এবং মেয়ের নাম রেখেছে ভেরোনিকা। সেদিন রাত সাড়ে দশটায় সন্তান জন্ম দেয় সে। ভেরোনিকা ভালো আছে, তার ওজন ৩ কেজি। তবে একটি সমস্যা হচ্ছে, সেখানে কোনো ইলেকট্রিসিটি নেই।

স্ট্রেচারে করে নিয়ে যাওয়া মারিয়ানার ছবিটি ভাইরাল হয় অন্তর্জালে। ছবি: সংগৃহীত

যুদ্ধবিধ্বস্ত মারিওপোল নিয়ে বেশ উদ্বিগ্নতার কথা জানিয়েছেন মারিয়ানার খালা তাতিয়ানা। তিনি বলেন, শুনেছি খাবার এবং পানি দ্রুত ফুরিয়ে যাচ্ছে। এ নিয়ে ভীষণ দুশ্চিন্তা হচ্ছে। কারণ, যে পথ দিয়ে খাবার ও পানি আসতো সেটি রুদ্ধ করে রেখেছে রুশ সেনারা। তারা খাবার পৌঁছাতে দেবে না। আর এদিকে প্রচণ্ড ঠাণ্ডা। শরীর গরম রাখার জন্য প্রয়োজনীয় খাদ্য ও পানীয় নেই আমাদের কাছে। আমি কেবল আশা করতে পারি, সদ্য ভূমিষ্ট সন্তানকে সুস্থ রাখার জন্য প্রয়োজনীয় পরিবেশ যেন পাওয়া যায়।

আরও পড়ুন: মারিওপোলের মসজিদে গোলাবর্ষণ করেছে রাশিয়া: ইউক্রেন

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply