১৬ উইকেট পতনের দিনে ব্যাট হাতে ব্যবধান গড়লেন শ্রেয়াস

|

ছবি: সংগৃহীত

ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনে পতন ঘটেছে ১৬ উইকেটের। ভারতের প্রথম ইনিংস ২৫২ রানেই গুড়িয়ে দেয়ার পর ব্যাট করতে নেমে মাত্র ৮৬ রানেই ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়েছে লঙ্কানরা। রোহিত শর্মার দলকে বড় সংগ্রহ গড়তে না দিলেও দিমুথ করুনারত্নের দলের লিড নেয়ার সম্ভাবনাও খুব বেশি জোরালো নয়। ব্যাটারদের বধ্যভূমিতে ব্যাট হাতে ব্যবধান গড়ে দিয়েছেন শ্রেয়াস আইয়ার।

গোলাপি বল ও দিবারাত্রির টেস্টে ব্যাঙ্গালুরুতে টস জিতে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে ভারত। দ্বিতীয় ওভারেই ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের উইকেট হারায় তারা। ১৫ রান করে অধিনায়ক রোহিত শর্মা ফেরেন এমবুলদেনিয়ার বলে। এরপর হানুমা বিহারি ও বিরাট কোহলির ব্যাট থেকে আসে ৭৬ রানের ইনিংস। এরপর একপ্রান্তে একা লড়াই করে যান শ্রেয়াস আইয়ার। শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে মারকুটে ব্যাটিংয়ে শ্রেয়াস করেন ৯২ রান।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভারতীয় দুই পেসার জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামির তোপের মুখে পড়ে শ্রীলঙ্কা। কুশাল মেন্ডিস ২ ও অধিনায়ক করুনারত্নে ফেরেন ৪ রান করে। তবে অ্যাঞ্জেলা ম্যাথিউজ ৪৩ রান করে ফেরেন বুমরাহর বলে। লঙ্কানদের হয়ে কেউই আর বলার মতো স্কোর করতে পারেনি। ১৩ রান করা নিরোশান ডিকভেলার সাথে উইকেটে আছেন লাসিথ এমবুলদেনিয়া।

আরও পড়ুন: ক্রলি-রুটের ব্যাটে মজবুত অবস্থানে ইংল্যান্ড


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply