হাদিসুরের মরদেহ আজ আসছে না

|

ইউক্রেনে রকেট হামলায় নিহত ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের মরদেহ দেশে আনার প্রক্রিয়া পিছিয়ে গেছে। তুরস্কের ইস্তাম্বুল বিমানবন্দরে ভারী তুষারপাতের কারণে নির্ধারিত ফ্লাইটটি বাতিল করা হয়েছে বলে আজ দেশে আসছে না হাদিসুরের মরদেহ।

রোববার (১৩ মার্চ) দুপুর ২টার দিকে টার্কিশ এয়ারলাইন্সের একটি কার্গো ফ্লাইটে হাদিসুর রহমানের মরদেহ ঢাকায় আনার পরিকল্পনা ছিল। তবে নির্ধারিত ফ্লাইটটি বাতিল হওয়ায় প্যাসেঞ্জার ফ্লাইটে হাদিসুরের মরদেহ আনার চেষ্টা চলছে। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে বলা হয়েছে তুরস্কে নিযুক্ত রাষ্ট্রদূতকে। তবে জানানো হয়, আবহাওয়া ভাল থাকলে সোমবার দুপুরে ঢাকায় পৌঁছাতে পারে হাদিসুর রহমানের মরদেহ।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরু হলে ২৯ জন ক্রু নিয়ে অলভিয়া বন্দরে আটকা পড়ে ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজটি। গত ২ মার্চ রাত ৯টা ২০ মিনিটের দিকে জাহাজটিতে রকেট হামলার ঘটনা ঘটে। এতে নিহত হন জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান। ৫ মার্চ ইউক্রেন থেকে মলদোভা হয়ে ৬ মার্চ রোমানিয়া পৌঁছায় হাদিসুরের মরদেহ। গত বুধবার জাহাজের ২৮ নাবিক রোমানিয়ার রাজধানীতে বুখারেস্ট বিমানবন্দর থেকে টার্কিশ এয়ারের একটি ফ্লাইটে ইস্তাম্বুল হয়ে ঢাকায় ফেরেন।

আরও পড়ুন: ইউক্রেন থেকে মালদোভা পৌঁছেছে হাদিসুরের মৃতদেহ

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply