নাব্যতা সংকটে সপ্তাহজুড়ে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ব্যাপক যানজট

|

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৫ কিলোমিটার জুড়ে যানজট।

রাজবাড়ী প্রতি‌নি‌ধি:

নাব্যতা সংকট ও ডুবচ‌রে ফে‌রি চলাচল ব্যাহত হওয়ায় প্রায় এক সপ্তাহ ধ‌রে দে‌শের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানজট লেগে আছে। এর ফলে নদী পা‌রের অ‌পেক্ষায় দৌলত‌দিয়া প্রা‌ন্তে আটকা প‌ড়ে‌ছে শতশত পণ্যবাহী ট্রাক। নদী পার হ‌তে পণ্যবাহী ট্রাক গুলোকে ১০ থে‌কে ১৮ ঘণ্টা পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে বলে জানা গেছে। ফলে চরম ভোগান্তিতে পড়ছে চালক ও তাদের সহকারীরা।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপু‌রে সরেজমিন গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের পদ্মার মোড় পর্যন্ত প্রায় ৫ কি‌লো‌মিটার সড়কে অপচনশীল পণ্যবাহী ট্রাক নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকে আছে। এছাড়া সি‌রিয়া‌লে র‌য়ে‌ছে যাত্রীবা‌হী বাসও। এ সময় তীব্র গর‌মে অ‌তিষ্ট হ‌য়ে উ‌ঠে‌ছে যাত্রী ও চালকরা। সেই সাথে নদীর পানি কমে পন্টুন নিচু হওয়ায় ফেরিতে গাড়ি উঠানামায় ধীর ‌গতি র‌য়ে‌ছে।

ঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ঘাট সংকট, নৌ পথের বিভিন্ন চ্যানেলে সৃষ্ট ডুবোচর ও নদীতে পানি কমে পন্টুন নিচু হয়ে যাওয়ায় গাড়িগুলোর ফেরিতে উঠানামা করতে সময় বেশি লাগছে। এছাড়াও যানবাহনের অতিরিক্ত চাপ বৃদ্ধির কারণে যানজট কিছুটা বেড়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী ও পচনশীল পণ্যবাহী যানবাহনগুলোকে ফেরি পার করা হচ্ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply