উদ্ধার অভিযানে রুশ বোমা বর্ষণ, বেশ কয়েকজন সেনা নিহতের দাবি

|

ছবি: সংগৃহীত

ইউক্রেনের মাইকোলাইভে উদ্ধার অভিযানের মধ্যেই রুশ সেনারা বোমা বর্ষণ করেছে। শনিবার (১৯ মার্চ) সংঘটিত এই ঘটনায় কয়েক ডজন ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে বলে জানিয়েছেন মাইকোলাইভের আঞ্চলিক সেনাপ্রধান ভিতালি কিম। খবরটি প্রকাশ করেছে সিএনএন।

সংবাদমাধ্যমটির প্রতিবেদক ম্যাগনাস ফকহেড ও ফটো সাংবাদিক নিকোলাস হ্যামারস্টর্ম জানান, ১৯ মার্চ স্থানীয় সময় সকাল ৬টায় রুশ যুদ্ধবিমান থেকে ৫টি বোমা সদৃশ বস্তু ফেলা হয়। এতে সেই এলাকার বেশ কয়েকটি ভবন ধ্বংস হয়ে যায়। টেলিগ্রামের সাথে আলাপচারিতায় ভিতালি কিম জানান, হতাহতের সংখ্যার ব্যাপারে তিনি নিশ্চিত নন এবং আনুষ্ঠানিক তথ্যাদির জন্য অপেক্ষা করছেন।

উদ্ধারকারীরা কোদাল এবং খালি হাত দিয়েই ভবনের ধ্বংসস্তুপ থেকে আটকে পড়া মানুষদের উদ্ধারের চেষ্টা চালান। এক্সপ্রেসনের একটি ভিডিওতে দেখা যায়, ইউক্রেনীয় একাধিক সেনাকে উদ্ধার করা হয়েছে জীবিত অবস্থায়। বেঁচে যাওয়া ৫৪ বছর বয়সী ইউক্রেনীয় সেনা সারহিল বলেন, এলাকাটিতে প্রায় শ’দুয়েক মানুষ ছিল। আমার মনে হয়, এর ৯০ শতাংশই আর বেঁচে নেই।

২২ বছর বয়সী ইউক্রেনীয় সেনা নিকিতা বলেন, চারিদিকে উড়ছিল কাচের টুকরো। আমি কেবল ঈশ্বরের কাছে প্রার্থনা করছিলাম যে, আরও বোমা বর্ষণের আগেই যেন নিরাপদ কোথাও আশ্রয় নিতে পারি।

আরও পড়ুন: অটোচালক থেকে মেয়র! শপথ নিতে এলেন অটো চালিয়েই

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply