‘মারিওপোলকে নরক বানিয়ে ফেলেছে চেচেনরা’

|

ছবি: সংগৃহীত

ইউক্রেনের মারিওপোল অভিযানে রুশ বাহিনীর সাথে যোগ দিয়েছে চেচেন যোদ্ধারাও। তারা বাড়ি বাড়ি গিয়ে হত্যাযজ্ঞ চালাচ্ছে বলে জানিয়েছেন শহরটির টিভি স্টেশনের নির্বাহী। তিনি বলেন, চেচেন যোদ্ধারা মারিওপোলকে নরক বানিয়ে ফেলেছে। খবর ডেইলি মেইলের।

গত ৩ সপ্তাহ ধরে রুশ সেনাদের ভারী গোলাবর্ষণের শিকার মারিওপোল। শহরের একটি থিয়েটারে রুশ বোমা বর্ষণে হতাহতের শঙ্কার মধ্যে রয়েছেন ভবনটিতে আশ্রয় নেয়া কয়েকশো মানুষ। ধ্বংসস্তুপে আটকে আছেন অনেকেই, এমন শঙ্কা থেকে যাওয়ার পরও রুশ হামলায় চালানো যাচ্ছে না উদ্ধার কাজ। এরইমধ্যে রুশদের সাথে যোগ দেয়া চেচেনরা দেখিয়ে যাচ্ছেন নৃশংসতা।

ছবি: সংগৃহীত

মারিওপোল টিভি স্টেশনের নির্বাহী নিক অসিচেঙ্কো বলেন, চেচেনরা শহরটিকে নরক বানিয়ে ফেলেছে। আমি পরিবারের ৬ সদস্যকে নিয়ে শহর ছেড়ে অন্যত্র নিরাপদ আশ্রয়ের সন্ধানে যাচ্ছিলাম। পুরোটা পথ জুড়ে কেবল লাশ লাশ। আমি চাচ্ছিলাম শিশুরা যেন এমন দৃশ্য না দেখে। পুরোটা সময়ই ভয়ে ছিল সবাই।

চেচেন নেতা রমজান কাদিরভের পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, শহরের আবাসিক এলাকায় অভিযান চালাচ্ছে যোদ্ধারা। এ সময় তারা একটি ভবন লক্ষ্য করে অনবরত গুলি ছুঁড়তে থাকে। ইউক্রেনে রুশ আগ্রাসন শুরুর পর সেখানে সেনা পাঠানোর ঘোষণা দেয় চেচনিয়া। তারই অংশ হিসেবে প্রায় ১ হাজার যোদ্ধা ইউক্রেনে পাঠানো হয়েছে বলে জানান চেচেন নেতারা।

আরও পড়ুন: উদ্ধার অভিযানে রুশ বোমা বর্ষণ, বেশ কয়েকজন সেনা নিহতের দাবি

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply