ইউক্রেন সফরের কোনো পরিকল্পনা নেই বাইডেনের: হোয়াইট হাউস

|

ছবি: সংগৃহীত

আগামী সপ্তাহে ইউক্রেন সফরে যাওয়ার কোনো পরিকল্পনা নেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের, জানিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি। জরুরি ভিত্তিতে বাইডেনের ইউরোপ সফরের প্রেক্ষিতে ইউক্রেনেও মার্কিন প্রেসিডেন্টের যাওয়ার ব্যাপারে যে আবেদন জানিয়ে আসছিল কিয়েভ, এই ঘোষণায় তা অনেকটাই স্তিমিত হয়ে গেল। খবর সিএনএনের।

রোববার (২০ মার্চ) টুইট করে জেন সাকি বলেন, ইউক্রেনীয় জনগণের প্রতি সমর্থন অব্যাহত রাখতে এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ইউক্রেন আগ্রাসন থামানোর লক্ষ্যে ইউরোপ সফর করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তবে ইউক্রেন সফরের ব্যাপারে প্রেসিডেন্টের কোনো পরিকল্পনা নেই।

এর আগে, জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত লিন্ডা থমাস গ্রিনফিল্ড জানিয়েছিলেন, বাইডেনের ইউক্রেন সফরের ব্যাপারে তিনি সন্দিহান। তিনি যতদূর জানেন, ইউক্রেন সফরের ব্যাপারে কোনো পরিকল্পনা করা হয়নি।

ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট পেত্রো পোরোশেঙ্কো সিএনএনকে বলেছিলেন, বাইডেনের ইউক্রেন সফর হতে পারে দেশটির প্রতি সংহতির নিদর্শন। তাছাড়া বাইডেনকে তার এবং ইউক্রেনের একজন ঘনিষ্ঠ বন্ধু হিসেবেও অভিহিত করেন পোরোশেঙ্কো। তাই যুদ্ধবিধ্বস্ত দেশটিতে বাইডেন সফর করলে তা হতো রুশ আগ্রাসনের বিরুদ্ধে বিশ্ব নেতৃবৃন্দের একটি দারুণ পদক্ষেপ।

আরও পড়ুন: রুশপন্থী ১১টি দলকে নিষিদ্ধ ঘোষণা জেলেনস্কির

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply