ধর্ষণের অভিযোগে ঢাবি ছাত্র ইউনিয়ন নেতা বহিষ্কার

|

প্রতীকী ছবি।

ধর্ষণের অভিযোগে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক আকিফ আহমেদকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ আকিফের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে।

আকিফের বহিষ্কারাদেশে উল্লেখ করা হয়, গত ২০ মার্চ আকিফ আহমেদের বিরুদ্ধে একটি ধর্ষণের অভিযোগ আসে। অভিযোগের প্রেক্ষিতে আকিফ একটি স্বীকারোক্তিমূলক পদত্যাগপত্র হস্তান্তর করেন। অভিযোগ এবং স্বীকারোক্তি বিবেচনা করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের ৩৪-তম কার্যনির্বাহী পরিষদের দ্বিতীয় সভায় গঠনতন্ত্র মোতাবেক অভিযুক্ত আকিফকে সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

বহিষ্কারাদেশে আরও উল্লেখ করা হয়, সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের যেকোনো স্তরের যেকোনো কার্যক্রমের সাথে আকিফ আহমেদের সংশ্লিষ্টতা অবৈধ হিসেবে বিবেচিত হবে। অভিযোগকারী আগামীতে আইনি পদক্ষেপ গ্রহণ করতে চাইলে ছাত্র ইউনিয়ন সর্বোচ্চ সহযোগিতামূলক আচরণ প্রদর্শন করবে।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক আদনান আজিজ বলেন, ভুক্তভোগীর পক্ষ থেকে আমাদের কাছে লিখিত অভিযোগ এসেছে। এছাড়া অভিযুক্তও লিখিত পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমরা তাই মনে করেছি অভিযোগ সত্য। তাই সাংগঠনিক জায়গা থেকে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিষয়টি সম্পর্কে জানতে অভিযুক্ত আকিফ আহমেদকে বারবার কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply