আখাউড়ায় যাত্রীর ব্যাগেজ থেকে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ

|

জব্দকৃত কাপড়।

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া কাস্টমস হাউসে দুই ভারতীয় যাত্রীর লাগেজ থেকে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ করা হয়েছে। আখাউড়া স্থলবন্দর কাস্টমস কর্তৃপক্ষ অভিযান চালিয়ে ওই বিপুল পরিমাণ পণ্য জব্দ করে। কর ফাঁকি দিয়ে এসব কাপড় ভারত থেকে দেশে আনা হয়েছিল।

আখাউড়া স্থলবন্দর কাস্টমস কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, সোমবার (২১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভারতীয় পসপোর্টধারী কলকাতার দুই নাগরিক আবির রায় ও হিমলাল মন্ডল ত্রিপুরা রাজ্যের আগরতলা থেকে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে বাংলাদেশে প্রবেশ করেন। ইমিগ্রেশন ডেস্কে তাদের কাজ সম্পন্ন হলেও যাত্রী ছাউনিতে বড় আকারের ছয়টি ব্যাগ ভর্তি কাপড় নিয়ে অন্ধকারে বসে ছিলেন তারা।

গোপন সংবাদের ভিত্তিতে এ তথ্য জানতে পেরে কাস্টমস স্থল শুল্ক রাজস্ব কর্মকর্তা শাহ্ নোমান সিদ্দিকী ও কাস্টমস স্থল শুল্ক গোয়েন্দা কর্মকর্তা মোস্তাক আহমেদ ওই দুই ভারতীয় পাসপোর্টধারীকে কাস্টমস হাউজে নিয়ে যান। এ সময় তাদের ব্যাগেজ তল্লাশি করে বিভিন্ন ধরনের উন্নতমানের ৩০২টি থ্রি-পিস জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৬ লাখ টাকা।

আখাউড়া কাস্টমস স্থল শুল্ক রাজস্ব কর্মকর্তা শাহ্ নোমান সিদ্দিকী বলেন, ওই মালামাল নিয়ম বহির্ভুত হওয়ায় সেগুলো ডি এম করা হয়। তবে ওই মালামাল পাসপোর্টধারীরা চাইলে সরকার নির্ধারিত সকল ট্যাক্স পরিশোধের মাধ্যমে নিতে পারবেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply