রকেট মজুদ ছিল বলেই শপিং সেন্টারে হামলা হয়েছে, মস্কোর সাফাই

|

ছবি: সংগৃহীত

কিয়েভের শপিং সেন্টারটিতে বিপুল পরিমাণ রকেট ও অস্ত্র মজুদ ছিল বলেই হামলা করা হয়েছে সেখানে। সোমবার (২১ মার্চ) হামলার পক্ষে এমন সাফাই দিয়েছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। খবর রয়টার্সের।

মস্কো দাবি করেছে, বন্ধ হয়ে যাওয়া শপিং সেন্টারটি ইউক্রেনীয় সেনারা অস্ত্র ও মিসাইল রিলোড স্টেশন হিসেবে ব্যবহার করতো। পশ্চিমা গণমাধ্যম কেবল একপাক্ষিক তথ্য পরিবেশন করছে বলেও মন্তব্য করে মস্কো। অস্ত্র মজুদের বিষয়টি নিশ্চিত হবার পরই চালানো হয় হামলা। সেই সাথে দাবি করা হয়, বেসামরিক ভবনগুলো থেকে হামলা চালানোর পরিকল্পনা করেছিল কিয়েভ প্রশাসন। তবে রাশিয়ার এ দাবি অস্বীকার করেছে ইউক্রেন। ভবনটি শুধুমাত্র সাধারণ মানুষের আশ্রয় শিবির হিসেবে ব্যবহৃত হতো বলে দাবি করেছে কিয়েভ।

মস্কোর মতে, ইউক্রেনের রকেট মজুদ রাখা হয়েছিল শপিং সেন্টারটিতে। ছবি: সংগৃহীত

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ড্রোন ফুটেজ অনুসারে মস্কো বলেছে, একাধিক রকেট উৎক্ষেপণ করার ইউক্রেনের ঘাটিকে তারা খুঁজে পেয়েছে এবং বেশ কয়েকটি মাধ্যমের সাহায্যে নিশ্চিত হওয়া গেছে যে, কিয়েভের যে স্থানে শপিং সেন্টারটি অবস্থিত তার আশেপাশেই এই ঘাটির অবস্থান।

এর আগে, সোমবার কিয়েভের একটি শপিংমলে রকেট হামলা চালায় রুশ সেনাবাহিনী। এতে পুরোপুরি ধ্বংস হয়ে যায় ভবনটি। প্রাণ হারান সেখানে আশ্রয় নেয়া কমপক্ষে ৮ জন বেসামরিক মানুষ।

আরও পড়ুন: ইউক্রেন যুদ্ধে রাশিয়ার শীর্ষ ফিল্ড কমান্ডার কে, জানে না যুক্তরাষ্ট্র

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply