কাশ্মিরি পণ্ডিতদের দুরবস্থার জন্য যদি দায়ী হই, আমাকে ফাঁসিতে ঝোলান: ফারুক আবদুল্লা

|

কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা।

যদি কাশ্মিরি পণ্ডিতদের দুরবস্থার জন্য আমি দায়ী হই, তাহলে আমাকে ফাঁসিতে ঝোলান। এমন মন্তব্য করেছেন কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী প্রবীণ রাজনীতিবিদ ফারুক আবদুল্লা। খবর সংবাদ প্রতিদিনের।

‘দ্য কাশ্মির ফাইলস’ নামের ছবিটিকে ঘিরে ফের মাথাচাড়া দিয়েছে বিতর্ক। সেই বিতর্কে বারবার উঠে এসেছে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার নাম। এবার সেই বিষয়েই মুখ খুললেন প্রবীণ এই রাজনীতিবিদ।

তিনি বলেন, আসল সত্যটা তখনই জানা যাবে, যখন কোনো সৎ বিচার কমিটি নিয়োগ করা হবে। তখনই সবাই জানতে পারবে কারা দায়ী। যদি ফারুক আবদুল্লা দোষী সাব্যস্ত হয় তাহলে দেশের যেকোনো প্রান্তে তাকে ফাঁসিতে ঝোলানো হোক। আমি সেই বিচারের মুখে পড়তে রাজি আছি। কিন্তু যারা দোষী নন, তাদের দায়ী করা বন্ধ হোক।

তিনি আরও বলেন, আমি মনে করি না আমি দোষী। যদি মানুষ তেতো সত্যিটা জানতে চান, তাহলে তারা বরং সেই সময় ইন্টেলিজেন্স ব্যুরোর প্রধানের সঙ্গে কথা বলুন। কিংবা কেরালার রাজ্যপাল আরিফ মুহম্মদ যিনি সেই সময় কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন তার সঙ্গেও কথা বলা যেতে পারে।

‘দ্য কাশ্মির ফাইলস’ ছবিটিকে ‘প্রোপাগান্ডা ছবি’ বলে মন্তব্য করেছেন ফারুক আবদুল্লা। তিনি দাবি করেন, কেবল কাশ্মিরি পণ্ডিতরাই নন, সেসময় কাশ্মিরের শিখ ও মুসলিমদেরও ভোগান্তির মুখে পড়তে হয়েছিল। আমার বিধায়করা, ছোট কর্মীরা, মন্ত্রীরা সকলকে তাদের মাংস উদ্ধার করতে হয়েছিল গাছের উপর থেকে। এটাই ছিল পরিস্থিতি।
আরও পড়ুন: শারীরিক সম্পর্কে আপত্তি করায় প্রেমিকাকে কুপিয়ে হত্যা
ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply