নাসিম-শাহিনের পেসে পাকিস্তানের নাগালে অজি ইনিংস

|

ছবি: সংগৃহীত

নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদির পেসে লাহোর টেস্টে নিজেদের প্রথম ইনিংস পাকিস্তানের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যেতে পারেনি অস্ট্রেলিয়া। অজিদের করা ৩৯১ রানের জবাবে দ্বিতীয়দিন শেষে ১ উইকেটে ৯০ রান করেছে পাকিস্তান। প্রথম ইনিংসে স্বাগতিকরা এখনও ৩০১ রানে পিছিয়ে।

ছবি: সংগৃহীত

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী টেস্টে ৫ উইকেটে ২৩২ রান নিয়ে দ্বিতীয়দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। আগের দিনের অপরাজিত দুই ব্যাটার ক্যামেরন গ্রিন ও অ্যালেক্স ক্যারিই ছিলেন শেষ স্বীকৃত জুটি। কিন্তু পাকিস্তানকে হতাশ করে এই দুই ব্যাটার ৬ষ্ঠ উইকেট জুটিতে যোগ করেন ১৩৫ রান। সেঞ্চুরির দিকে এগোতে থাকা গ্রিন ও ক্যারিকে অবশ্য পাহাড়সম ইনিংস গড়তে দেননি শাহিন-নাসিমরা। ক্যামেরন গ্রিন ৭৯ ও অ্যালেক্স ক্যারি ৬৭ রান করে বিদায় নিলে আর ইনিংস খুব বেশি বাড়েনি তাদের। দুই পেসার শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ ৪টি করে উইকেট নেন।

জবাবে, পাকিস্তানের শুরুটাও ভাল হয়নি। দলীয় ২০ রানে ইমাম উল-হক অধিনায়ক প্যাট কামিন্সের শিকার হন। এরপর, আব্দুল্লাহ শফিক ও আজহার আলীর জুটিতে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। ৭০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে নিরাপদেই দিন শেষ করেছেন এই দুই ব্যাটার। সিরিজের প্রথম দুই টেস্টই ড্র হয়েছে।

আরও পড়ুন: তাসকিনের বদলে আইপিএল মাতাতে যাচ্ছেন মুজারাবানি

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply