মুসলিম দেশগুলো ইসলামোফোবিয়া দূর করার কোনো চেষ্টা করেনি: ইমরান খান

|

ওআইসি সম্মেলনে ইমরান খান

টুইন টাওয়ারে হামলার পর থেকে বিশ্বে ইসলামোফোবিয়া বেড়েছে, আর মুসলিম দেশগুলো এই ফোবিয়া দূর করার কোনো চেষ্টাও করেনি। এভাবেই সারা বিশ্বের সামনে মুসলমানদের একটি ভুল ভাবমূর্তি তৈরি করা হয়েছে, বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

মঙ্গলবার (২২ মার্চ) ইসলামাবাদে অনুষ্ঠিত হয় অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) বৈঠকের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ইমরান খান এমন এক সময়ে এ বক্তব্য দিলেন যখন তাকে বিরোধী দলগুলোর অনাস্থা প্রস্তাবের বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে।

ইমরান খান বলেন, আমি একজন ক্রিকেটার হিসেবে বিশ্বের অনেক জায়গা ঘুরে দেখেছি। আমি বুঝতে পারি যে ৯/১১ ঘটনার পর মানুষের মধ্যে ইসলামফোবিয়া বেড়েছে। আমার বলতে খারাপ লাগছে, কিন্তু তবুও বলতেই হবে যে আমরা মুসলিম দেশগুলো ইসলামফোবিয়া দূর করার কোনো অর্থবহ প্রচেষ্টা করিনি। কীভাবে এই পৃথিবীতে দুই ধরনের মুসলমান থাকতে পারে? কীভাবে? একজন উদারপন্থী মুসলমান এবং একজন কট্টর মুসলমানকে কিভাবে আলাদা করা হচ্ছে?

প্রসঙ্গত, বিশ্বকাপজয়ী ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা ইমরান খানের আমলে পাকিস্তানের অর্থনৈতিক ব্যবস্থা ভেঙে পড়েছে বলে অভিযোগ বিরোধীদলগুলো।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply