যমুনা টেলিভিশনে সংবাদ প্রকাশের পর চাঁদপুরে বিক্রিত সেই শিশু ফিরলো মায়ের কোলে

|

শিশুটিকে উদ্ধার করে ফিরিয়ে দেয়া হচ্ছে বাবা-মায়ের কাছে।

স্টাফ করেসপনডেন্ট, চাঁদপুর:

চাঁদপুরের হাজীগঞ্জে একলাখ টাকায় বিক্রি করা শিশু মিনাকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ। বুধবার (২৩ মার্চ) দুপুরে হাজীগঞ্জ থানায় শিশুটিকে তার বাবা মায়ের কাছে হস্তান্তর করা হয়। তবে উদ্ধারের সময় শিশুটিকে দত্তক নেয়া সেই দম্পতি বাড়িতে না থাকায় তাদের গৃহকর্মীর কাছ থেকে শিশুটিকে নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (২১ মার্চ) ঋণ ও চিকিৎসা খরচ মেটাতে এক বছর বয়সী কন্যা সন্তানকে বিক্রি করে দেন তার বাবা বশির মজুমদার, এ সংক্রান্ত খবর মঙ্গলবার (২২ মার্চ) ‘চাঁদপুরে টাকার জন্য সন্তান বিক্রি করলেন অসুস্থ বাবা‘ শিরোনামে প্রকাশ করে যমুনা টেলিভিশন। এরপরই হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ও হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ জুবাইর সৈয়দের প্রচেষ্টায় ৪৮ ঘণ্টার মধ্যেই শিশুকে উদ্ধার করা হয়।

পুলিশের উপ-পরিদর্শক নিজাম বলেন, রাজধানীর শাহজাহানপুর এলাকায় ডিএমপি পুলিশের সহায়তায় গতকাল রাতেই (মঙ্গলবার দিবাগত রাত) শিশুকে উদ্ধার করা হয়। তবে ওই সময় শিশুকে কিনে নেয়া ব্যক্তিরা বাসায় ছিলেন না। তাদের গৃহকর্মীর কাছ থেকে শিশুকে উদ্ধার করা হয়।

শিশুকে পেয়ে মা আছমা বেগম জানান, আল্লাহর মেহেরবানিতে মিনাকে আমার কোলে ফিরে পেয়েছি। প্রশাসনকে ধন্যবাদ।

উল্লেখ্য, বশির মজুমদারের দুই কন্যা সন্তান ও স্ত্রীকে নিয়ে সংসার। একটি সড়ক ‍দুর্ঘটনায় বশিরের পা ভেঙ্গে যায়। পরে রড লাগানো হয়। টাকার সংকটে সেই রড খুলতে পারছেন না তিনি। বিভিন্ন ব্যক্তি ও এনজিওর কাছে আছে প্রায় ৫ লাখ টাকার ঋণ। চিকিৎসা খরচ ও ঋণের টাকা যোগাতে এক বছর বয়সী কন্যা শিশু মিনাকে বিক্রি করে দেন তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply