ধ্বংসযজ্ঞে যোগ দিলেন সাকিব-শরিফুল, নাকাল দক্ষিণ আফ্রিকা

|

ছবি: সংগৃহীত

তাসকিনের আহমেদের চালানো ধ্বংসযজ্ঞে এবার যোগ দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার শরিফুল ইসলাম। প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমাকে সাকিব এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলার পর অন্যতম ব্যাটিং ভরসা র‍্যাসি ভ্যান ডার ডাসেনকে প্যাভিলিয়নে পাঠিয়েছেন শরিফুল। আর এই সম্মিলিত ধ্বংসযজ্ঞে নাকাল দক্ষিণ আফ্রিকা। প্রতিবেদনটি লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ ১৮.২ ওভারে ৫ উইকেট হারিয়ে ৮৩ রান।

ছবি: সংগৃহীত

টস জিতে বাংলাদেশের বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ইয়ানেমান মালান ও কুইন্টন ডি ককের ব্যাটে শুরুটা ভালোই ছিল প্রোটিয়াদের। কিন্তু মেহেদি মিরাজ বোলিংয়ে এসে ডি কককে ফিরিয়ে দেয়ার পরই যেন মড়ক লাগে ডি ককদের ইনিংসে। ৪৬ রানের উদ্বোধনী জুটির পর আসে তাসকিন আহমেদের জোড়া আঘাত, যাতে ফিরে যান কাইল ভেরাইন্না ও ক্রিজে থিতু হয়ে যাওয়া ওপেনার ইয়ানেমান মালান।

এরপর বোলিংয়ে এসে প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন সাকিব আল হাসান। বাভুমা সাজঘরে ফেরেন মাত্র ২ রান করে। এরপর প্রোটিয়া ব্যাটিং অর্ডারে নির্ভরতার নাম ভ্যান ডার ডাসেনকে লাফিয়ে ওঠা বলে হতভম্ব করে দেন শরিফুল। পয়েন্টে মিরাজের হাতে ক্যাচ দেয়া ছাড়া অন্য কোনো উপায়ই তার জন্য রাখেননি বাংলাদেশের বাঁহাতি পেসার। ক্রিজে এখন আছেন ডোয়াইন প্রিটোরিয়াস ও ডেভিড মিলার। সিরিজটিতে বর্তমানে ১-১’এ সমতা বিরাজ করছে।

আরও পড়ুন: উড়ন্ত তাসকিনের জোড়া আঘাতে থামলেন ভেরাইন্না ও মালান

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply