ফ্ল্যাট উইকেটেও ৫ উইকেট পাওয়া শিখতে হবে: তাসকিন

|

তাসকিন আহমেদ।

দক্ষিণ আফ্রিকা সিরিজের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশের স্পিডস্টার তাসকিন আহমেদ। সেঞ্চুরিয়নে সিরিজ নির্ধারণী ম্যাচে ৫ উইকেট নিয়ে বলতে গেলে একাই ধসিয়ে দিয়েছেন তিনি প্রোটিয়া ব্যাটিং অর্ডার। ম্যাচ ওই সিরিজ সেরা হয়ে তাসকিন বললেন, আমাকে শিখতে হবে কীভাবে ফ্ল্যাট উইকেটেও ৫ উইকেট পেতে হয়।

ক্যারিয়ারে প্রথমবারের মতো সিরিজ সেরার পুরস্কার জেতার পর তাসকিন বলেন, প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পেলাম। আমি প্রচণ্ড আনন্দিত ও গর্বিত।

হারিয়ে নিজেকে দারুণভাবে ফিরে পাওয়া ক্রিকেটারদের তালিকায় এখন তাসকিন আহমেদের নামও আসবে প্রথম দিকেই। কীভাবে সম্ভব করলেন এই কঠিন কাজ, সে প্রসঙ্গে তাসকিন বলেন, গত দেড় থেকে দুই বছর আমি একই প্রক্রিয়া অনুসরণ করেছি। প্রতিটি ম্যাচেই অধিনায়কের সমর্থন পেয়েছি। সেই সাথে, আমার ভূমিকা সম্পর্কে পরিষ্কারভাবে বুঝিয়ে দেয়া হয়েছে যে, ফাস্ট এবং আগ্রাসী বল করতে হবে। নিতে হবে উইকেট।

তাসকিন বলেন, এখানে বল করা দারুণ উপভোগ করেছি। তাছাড়া দক্ষিণ আফ্রিকায় পৌঁছানোর পর থেকেই আমি লেংথের কেবল বেসিক নিয়েই কাজ করেছি। এখনও আমার শেখার বাকি। আমাকে শিখতে হবে কীভাবে ফ্ল্যাট উইকেটেও ৫ উইকেট পেতে হয়।

আরও পড়ুন: এই সিরিজ জয় আমার ক্যারিয়ারে সেরা অর্জন: তামিম

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply