দক্ষিণ আফ্রিকাসহ বিশ্ব গণমাধ্যমে টাইগার বন্দনা

|

প্রথমবারের মতো যেকোনো সংস্করণে দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক সিরিজ জিতেছে বাংলাদেশ। এমন জয়ে সাকিব-তাসকিনদের প্রশংসায় ভাসাচ্ছেন সাবেক ও বর্তমান ক্রিকেট বিশেষজ্ঞ থেকে শুরু করে আন্তর্জাতিক গণমাধ্যম। প্রশংসায় পঞ্চমুখ খোদ দক্ষিণ আফ্রিকার গণমাধ্যম‌ও।

‘প্রোটিয়াদের হতবাক করে বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়’ এমন শিরোনাম করে টাইগারদের ছবি ছেপেছে দক্ষিণ আফ্রিকার ‘দ্য সিটিজেন।’ জোহানেসবার্গ টাইমস-এ শিরোনাম করা হয়েছে, ‘প্রোটিয়াদের বিব্রত করে বাংলাদেশি অতিথিদের প্রথম সিরিজ জয়।’ শুধু তাই নয় সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে যাওয়া বাংলাদেশি সমর্থকদের উচ্ছ্বাসের কথাও লেখা হয়েছে।

সিরিজ জয়ের আনন্দে যখন ভাসছিলেন সবাই, ঠিক সেই মুহূর্তেই সবাইকে ঘুরে ঘুরে একটি বার্তা দেখাচ্ছিলেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার এবং ধারাভাষ্যকার আতহার আলী। অসাধারণ অর্জনের জন্য বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। টাইগারদের ভূয়সী প্রশংসা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও।
ক্যাপশনে ছিলো ‘হিসটোরি ফর বাংলাদেশ।’

সাকিব-তামিমদের জয় নিয়ে লেখা হয়েছে আনন্দবাজার ও হিন্দুস্তান টাইমসের মত বেশ কিছু ভারতীয় গণমাধ্যমেও। হিন্দুস্তান টাইমসের শিরোনামে ছিলো ‘আইসিসির সুপার লিগ পয়েন্ট টেবিলের শীর্ষে বাংলাদেশ।’ অবশ্য দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের ঠিক আগেই ওয়ানডেতে হোয়াইটওয়াশ হয়ে ফিরেছিলো টিম ইন্ডিয়া। তাইতো টাইগারদের জয়ে ভারতীয় গণমাধ্যম ও বিশ্লেষকদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply