বাসে অর্ধেক ভাড়া নেয়ার জেরে কথা কাটাকাটি, ইবি শিক্ষার্থী ও স্থানীয়দের সংঘর্ষে আহত ২০

|

ফাইল ছবি

বাসে অর্ধেক ভাড়া নেয়াকে কেন্দ্র করে সুপারভাইজারের সাথে কথা কাটাকাটির জেরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত ৮ টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 
 
ইবি শিক্ষার্থীরা জানান, ওই ছাত্র খুলনা থেকে ক্যাম্পাসের উদ্দেশে একটি বাসে ওঠেন। পথে ঝিনাইদহ আসলে তার সঙ্গে অর্ধেক ভাড়া নিয়ে সুপারভাইজারের কথা কাটাকাটি হয়। তাকে বিভিন্ন হুমকি দেয়া হয় ও লাঞ্ছিত করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের নিকটবর্তী শেখপাড়া বাজারে আসলে ওই ছাত্র সুপারভাইজারকে বাস থেকে নামিয়ে একটি দোকানে আটকে রাখেন। সেখানে অন্য শিক্ষার্থীরাও উপস্থিত ছিল।

সুপারভাইজারকে উদ্ধার করতে স্থানীয়রা মাইকে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে। তাদের ধাওয়া খেয়ে শিক্ষার্থীরা ক্যাম্পাসে চলে যান। গুরুতর আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে চিকিৎসা দেয়া হয়। 
 
প্রত্যক্ষদর্শীরা বলেন, বৃহস্পতিবার রাত ৮ টার দিকে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া এলাকায় সংঘর্ষ হয়। স্থানীয়রা লাঠিসোঁটাসহ বিভিন্ন দেশিয় অস্ত্র দিয়ে শিক্ষার্থীদের মারধর ও ধাওয়া করে। এ সময় স্থানীয়রা মাইকে ঘোষণা দিয়ে লোকজন জড়ো করে। 

তারা আরও বলেন, বর্তমানে ধাওয়া খেয়ে শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে অবস্থান করছে। এরপর ক্যাম্পাসের জিয়া মোড় থেকে শুরু করে লালন শাহ হল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান নিয়ে আছে।  

 শেষ খবর পাওয়া পর্যন্ত শেখপাড়া বাজারে স্থানীয়রা অবস্থান নিয়ে আছে। সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে। বিশ্ববিদ্যালয়ের 
প্রক্টর জাহাঙ্গীর হোসেন রাত ১১ টার দিকে ঘটনাস্থলে গিয়ে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করছেন বলে জানান। এখনও 
ঘটনাস্থলে পুলিশ উপস্থিত রয়েছে বলে জানা গেছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply