টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ খেলার স্বপ্নভঙ্গ ইতালির

|

নর্থ মেসিডোনিয়ার কাছে ১-০ গোলে হেরে বিশ্বকাপ খেলার স্বপ্নভঙ্গ হলো ইতালির


টানা ২য় বারের মত বিশ্বকাপের মূল পর্বে উঠতে পারলো না চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। ইউরোপ অঞ্চলের বাছাই পর্বের প্রি প্লে অফে নর্থ মেসিডোনিয়ার কাছে শেষ মুহূর্তের গোলে হেরেছে ইতালি। তবে প্লে অফের ম্যাচে জায়গা করে নিয়েছে পর্তুগাল, সুইডেন ও ওয়েলস।

শুক্রবার (২৫ মার্চ) রাতে নিজেদের মাঠে শুরু থেকেই আধিপত্য ছিলো আজ্জুরিদের। জর্জিনহো, ইম্মোবিল, ইনসিগনিরা একাধিক গোলের সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও চলে ইতালির গোল মিসের মহড়া। আর ৯০ মিনিট শেষে অঘটন ঘটিয়ে বসে মেসিডোনিয়া। অতিরিক্ত সময়ের ৩য় মিনিটে ডি বক্সের বাইরে থেকে আলেক্সান্ডার ত্রাস্কভস্কির শট ডোনারুমাকে ফাঁকি দিয়ে জালে জড়ালে বিদায় নিশ্চিত হয় ইতালির। আর নর্থ মেসিডোনিয়া জায়গা করে নেয় প্লে অফে।

অপরদিকে, পোর্তোতে দিনের আরেক ম্যাচে তুরষ্ককে কোনো সুযোগই দেয়নি ক্রিস্টিয়ানো রোনালদোর দল। প্রথমার্ধেই দুই গোলের লিড নেয় পর্তুগাল। ১৫ মিনিটে ওটাভিওর পর ৪২ মিনিটে দিয়াগো জটার গোলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় তারা।

ম্যাচের ৬৫ মিনিটে ইল্মাস তুরষ্কের হয়ে এক গোল শোধ করেন। তবে ম্যাচের যোগ করা সময়ে ম্যাথেয়াস নুনেসের গোলে ৩-১ এর জয় নিয়ে মাঠ ছাড়ে রোনালদোরা। আগামী ২৯ মার্চ প্লে অফে নর্থ মেসিডোনিয়াকে হারাতে পারলেই বিশ্বকাপের টিকেট নিশ্চিত হবে পর্তুগালের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply