বামদের অবরোধে পল্টন মোড়ে যান চলাচল বন্ধ

|

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের আধাবেলা হরতাল চলছে। সোমবার (২৮ মার্চ) সকাল ছয়টা থেকে নেতাকর্মীরা পল্টন মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রেখেছেন। এতে পল্টন মোড় দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

যান চলাচল বন্ধ থাকায় কর্মজীবী, শিক্ষার্থীসহ সাধারণ মানুষ যাতায়াতের ভোগান্তিতে পড়েছেন। রাজধানীর বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশি তৎপরতা দেখা গেছে। হরতাল নিয়ে সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। পল্টন মোড় ছাড়া রাজধানীর অন্যান্য সড়কগুলোতে যান চলাচল স্বাভাবিক দেখা গেছে।

হরতালের সমর্থনে মিরপুর এলাকায় বাম জোটের নেতা–কর্মীরা মিছিল বের করেছিলেন। পুলিশ সেখানে ধরপাকড় চালিয়েছে বলে অভিযোগ করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। সেখান থেকে ৯ জনকে গ্রেফাতার করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। এছাড়াও মিছিলে বাধা দেওয়া ও হামলার খবর আসছে বলেও দাবি করেছেন তিনি।

প্রসঙ্গত, নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি প্রতিরোধ ছাড়াও গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর তৎপরতা বন্ধের দাবিতে সারা দেশে আধাবেলা হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট। এ হরতালে নৈতিক সমর্থন জানিয়েছে বিএনপি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply