কিয়েভকে চারপাশ থেকে ঘিরে ফেলেছে রুশ বাহিনী

|

ছবি: সংগৃহীত

ইউক্রেনের রাজধানী কিয়েভকে বিচ্ছিন্ন করে সেখানে অবস্থানরত ইউক্রেনীয় সেনাদের রসদপত্রের সরবরাহ বন্ধে রাজধানীর চারপাশ ঘিরে করিডর তৈরি করছে রুশ সেনারা। সোমবার (২৮ মার্চ) টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে এ তথ্য জানিয়েছেন ইউক্রেনের উপ প্রতিরক্ষামন্ত্রী হান্না মালিয়ার।

সিএনএন’র প্রতিবেদনে বলা হয়, রাজধানীর ভেতরে রুশ সেনাদের প্রবেশ ঠেকাতে লড়াই অব্যাহত রেখেছে ইউক্রেনের সেনাবাহিনী।

হান্না দাবি করেছেন, শত্রুরা কিয়েভের চারদিক ঘিরে ফেলছে। রাজধানীতে ঢোকার সড়কগুলো বন্ধ করে করিডোর তৈরি করছে রুশ সেনারা। তবে কিয়েভে আমাদের প্রতিরক্ষা বাহিনীর লড়াই অব্যাহত আছে। আগ্রাসীদের প্রতিহত করতে আমদের স্থল বিমান বাহিনী ও বিশেষ বাহিনীর সেনারা মরণপণ লড়াই করে যাচ্ছেন। রাজধানীর সাধারণ বেসামরিক মানুষও এই লড়াইয়ে যোগ দিয়েছে।

আরও পড়ুন: ৯ মে শেষ হতে চলেছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ!

তিনি আরও বলেন, আমাদের প্রত্যেকেরই প্রকৃত সত্য সম্পর্কে ধারণা থাকা উচিত। আর সেটি হলো-শত্রুরা কিয়েভ দখল করতে চায় এবং তারা এই লক্ষ্য সহজে ছাড়বে না। তারা জানে, কিয়েভ দখল করা মানে পুরো ইউক্রেনের দখল নেয়া।

সংবাদমাধ্যম সিএনএনের একটি দল সোমবার ভিশোরোদের উত্তরাঞ্চল পরিদর্শন করেছে। সেখানে একটি ভবনও অক্ষত অবস্থায় নেই বলে জানিয়েছেন সিএনএনের সেই সাংবাদিক দলের সদস্যরা।

ইউক্রেনে রাশিয়ার সামরিক আগ্রাসনের এক মাস পার হয়েছে। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। হামলা শুরুর পর ইউক্রেনের আকাশসীমা ‘নো-ফ্লাই জোন’ ঘোষণা এবং মিত্র দেশগুলোর কাছ থেকে যুদ্ধবিমান চেয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদিমির জেলেনস্কি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply