নর্থ মেসিডোনিয়াকে থামিয়ে বিশ্বকাপে পর্তুগাল

|

ছবি: সংগৃহীত

এবার আর রূপকথা লেখা হয়নি নর্থ মেসিডোনিয়ার। দলটিকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। অপর ম্যাচে সুইডেনকে হারিয়ে বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নিয়েছে রবার্ট লেভানডোভস্কির পোল্যান্ড।

আগের ম্যাচে ইতালিকে হারিয়ে অঘটনের জন্ম দেয় নর্থ মেসিডোনিয়া। এবার তার পুনরাবৃত্তি হতে দেয়নি পর্তুগাল। ঘরের মাঠে ম্যাচের শুরুতেই পরপর দুই আক্রমণ। কিন্তু রোনালদো-ফার্নান্দেসদের প্রচেষ্টা হাতছাড়া হয় অল্পের জন্য। ৩২ মিনিটে ফার্নান্দেসের দারুণ ফিনিশিংয়ে ডেডলক ভাঙে পর্তুগাল। বিরতির পর এই মিডফিল্ডারের গোলেই ব্যবধান ২-০ করে ফেলে দলটি। ম্যাচের বাকি সময়ে খুব একটা লড়াই করতে পারেনি মেসিডোনিয়া। ২-০ ব্যবধানের হারে থামে দলটির স্বপ্নযাত্রা। বিপরীতে টানা ষষ্ঠবারের মতো বিশ্বকাপের মূল পর্বে খেলার উচ্ছ্বাস পর্তুগালের।

অপর ম্যাচে রবার্ট লেভানডোভস্কির পোল্যান্ডের কাছে পাত্তায় পায়নি জ্লাতান ইব্রাহিমোভিচের সুইডেন। ঘরের মাঠে গোলশূন্য বিরতির পর সফল স্পটকিকে পোল্যান্ডকে লিড এনে দেন লেভানডোভস্কি। যা তার ৭৫তম আন্তর্জাতিক গোল। ৫৭ মিনিটে সুইডেনের সমতায় ফেরার সুযোগ নষ্ট করেন ফর্সবার্গ। ৭২ মিনিটে লিড দ্বিগুণ করেন জিয়েলিন্সকি। আর তাতেই পরাজয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় সবশেষ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালিস্ট সুইডেনকে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply