অস্কারের মঞ্চে চড়: অ্যাকাডেমি থেকে উইল স্মিথের পদত্যাগ

|

ছবি: সংগৃহীত

অস্কার অনুষ্ঠানে উপস্থাপক ও কৌতুক অভিনেতা ক্রিস রককে চড় মারার ঘটনার জেরে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করেছেন অভিনেতা উইল স্মিথ। খবর বিবিসির।

একটি বিবৃতিতে উইল স্মিথ বলেন, ৯৪তম অ্যাকডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আমার কৃতকর্ম ছিল দুঃখজনক, বিস্ময়কর ও অগ্রহণযোগ্য। সেদিনের সেই ঘটনায় যাদের আমি আঘাত দিয়েছি সেই তালিকা অনেক লম্বা। সেখানে ক্রিস এবং তার পরিবারও আছে, আছে আমার কাছের মানুষজন। সারাবিশ্বে ছরিয়ে থাকা আমার ভক্তদের প্রতিও আমি ক্ষমা চাইছি। অ্যাকাডেমির বিশ্বাস ক্ষুণ্ণ করেছি। এছাড়া মনোনয়ন ও পুরস্কারপ্রাপ্তদের আনন্দ উদযাপনের ক্ষেত্রটিও নষ্ট করেছি। কৃতকর্মের জন্য আমি খুবই হতাশ।

অস্কার অ্যাকাডেমি জানায়, উইল স্মিথের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। তবে তার বিরুদ্ধে যে শৃঙ্খলা ভঙ্গজনিত তদন্ত কার্যক্রম শুরু হয়েছে, তা চলমান থাকবে। তবে পদত্যাগ করলেও উইল স্মিথকে তার অস্কার পুরস্কার ফেরত দিতে হবে না। এছাড়াও ভবিষ্যতে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন এবং আমন্ত্রণ পাবেন তিনি। গেল সপ্তাহে অস্কারের অনুষ্ঠান চলাকালে উইল স্মিথের স্ত্রীকে রসিকতা করেন উপস্থাপক ক্রিস রক। তার প্রতিক্রিয়ায় মঞ্চে উঠে ক্রিস রককে চড় মারেন উইল স্মিথ।

আরও পড়ুন: শাহরুখের সাথে নাচতে গিয়ে গর্ভপাত, প্রকাশ্যে কাজলকে চড় মারেন অজয়!

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply