পেদ্রির গোলে টেবিলের দ্বিতীয় স্থানে বার্সা

|

ছবি: সংগৃহীত

লা লিগায় সেভিয়াকে ১-০ গোলে হারিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা। নভেম্বরের পর সেভিয়া লিগে এই প্রথম হারের মুখ দেখলো সেভিয়া।

এই ম‍্যাচের আগে টানা ১৫ ম‍্যাচ অপরাজিত ছিল সেভিয়া। বার্সার বিপক্ষে হার এড়াতে পারলেই স্পেনের শীর্ষ লিগে নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি ম‍্যাচ অপরাজিত থাকার রেকর্ড হতো। সেটি ব্যর্থ করে দিয়ে গত বছরের এপ্রিলের পর প্রথমবারের মতো লা লিগায় টানা ছয় জয় পেলো বার্সেলোনা।

মাঝমাঠ দখলের লড়াইয়ে এগিয়ে থাকা বার্সেলোনাই প্রথম সুযোগ পায়। তবে দ্বাদশ মিনিটে উসমান দেম্বেলের ক্রসে ফ্রেঙ্কি ডি ইয়ং হেড লক্ষ্যে রাখতে পারেননি। ৪৪ মিনিটে দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বার্সা।

বিরতির পর আক্রমণের হার আরও বাড়িয়ে দেয় বার্সা। ৬৩ মিনিটে বার্সেলোনার দারুণ দুটি চেষ্টা ব্যর্থ করে দেন সেভিয়ার গোলরক্ষক বোনো। কিন্তু ৭২ মিনিটে বার্সেলোনা ভাঙে সফরকারীদের প্রতিরোধ। দেম্বেলের কাছ থেকে বল পেয়ে ঠান্ডা মাথায় পোস্ট ঘেঁষে বার্সেলোনার তরুণ মিডফিল্ডার পেদ্রির বুলেট গতির শট খুঁজে পায় জাল।

পাঁচ মিনিট পর ব‍্যবধান দ্বিগুণ করতে পারতো। দেম্বেলের দারুণ ক্রসে ফেরানের হেড থামিয়ে দেন বোনো। ২০০২ সালের পর এখন পর্যন্ত ক্যাম্প ন্যুতে বার্সেলোনাকে হারাতে পারেনি সেভিয়া।

এদিকে এই জয়ের ফলে ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে গেল বার্সেলোনা। আর এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে হেড টু হেডে পিছিয়ে থেকে টেবিলের চতুর্থ স্থানে সেভিয়া।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply