কী ঘটে গেছে বিরোধীরা বুঝতেই পারেননি: ইমরান খান

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের পার্লামেন্ট ভেঙে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভী। প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শে তিনি এ পদক্ষেপ নেন। ‘বিস্ময়কর এ পদক্ষেপের’ জন্য দলের নেতাদের প্রশংসায় ভাসছেন ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান।

রোববার পার্লামেন্ট ভেঙে যাওয়ার পর পিটিআইয়ের বেশ কিছু নেতা প্রধানমন্ত্রী ইমরান খানের কার্যালয়ে যান এবং তার ‘বিস্ময়কর পদক্ষেপের সাফল্যের’ জন্য অভিনন্দন জানান। খবর জিও নিউজের।

এ সময় তিনি দলের নেতাদের সঙ্গে বেশ কিছু বিষয় নিয়ে কথা বলেন। দলের নেতাদের ইমরান খান বলেন, অনাস্থা প্রস্তাব খারিজ করে দেয়ার যে সিদ্ধান্ত ডেপুটি স্পিকার দিয়েছেন তাতে বিরোধীরা ‘হতভম্ব’ হয়ে গেছে। আসলে, কী ঘটে গেছে বিরোধীরা তা বুঝতেই পারছিলেন না।

ইমরানের সাথে দেখা করে দলীয় নেতারা জানান, তিনি যদি একদিন আগে এ বিস্ময়কর পদক্ষেপ নেয়ার বিষয়ে তাদের (বিরোধীদের) বলতেন, তবে তারা হয়তো এতটা হতভম্ব হতেন না।

রোববার ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের অনাস্থা প্রস্তাব খারিজ করে দেন দেশটির জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম খান সুরি। এরপর প্রধানমন্ত্রী ইমরান খানের প্রস্তাব বিবেচনায় নিয়ে দেশটির প্রেসিডেন্ট পার্লামেন্ট ভেঙে দেন। সে অনুযায়ী, দেশটিতে আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

পার্লামেন্ট ভেঙে যাওয়ায় ইমরান খানকে প্রধানমন্ত্রী পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নিয়োগের আগ পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলাবেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply