উখিয়ায় র‍্যাবের হাতে আটক ভুয়া র‍্যাব

|

কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হাজেমপাড়া এলাকা থেকে দুই ভুয়া র‍্যাব পরিচয়ধারীকে আটক করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে র‍্যাবের ব্যবহৃত বিশেষ জ্যাকেট, ছুরি, পিস্তল সদৃশ লাইটারসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

সোমবার (৪ এপ্রিল) র‍্যাব ১৫ এর সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল উদ্দিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। আটককৃতরা হলেন, বান্দরবান জেলার লামা রুপসীপাড়া এলাকার মো. ফয়েজ উদ্দিন (১৯), ও নরসিংদী জেলার মাধবদী পৌরসভার আল আমিন (৩৩)। এ ঘটনায় সুমন মুন্সি নামে আরও একজনকে পলাতক দেখানো হয়েছে।

র‍্যাবের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কয়েকদিন ধরে হাজেমপাড়া এলাকার বিভিন্ন দোকানে কয়েকজন লোক র‍্যাব পরিচয় দিয়ে চাঁদা দাবি করে আসছে বলে খবর পায় তারা। পরে ওই স্থানে অভিযান চালালে প্রাপ্ত তথ্যের সত্যতা পাওয়া যায়। এসময় স্থানীয়দের সহায়তায় ভুয়া র‍্যাব সদস্য পরিচয়দাতা দুজনকে আটক করে আভিযানিক দল। এসময় তাদের দেহ তল্লাশি করে বিভিন্ন দোকান থেকে চাঁদাবাজি করে আদায় করা ২ হাজার ১০০ টাকা ও ২টি মোবাইল উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, আটককৃতরা বেশ কিছুদিন ধরে র‍্যাব পরিচয় দিয়ে বিভিন্ন দোকানে চাঁদাবাজি ও ভয়ভীতি প্রদর্শন করে আসছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অভিযোগের সত্যতা স্বীকার করেছে বলে জানায় র‍্যাব। পরে সাক্ষীসহ আটককৃতদের নিয়ে তাদের ভাড়া বাসায় তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ২টি ভুয়া র‍্যাব জ্যাকেট, ১টি পিস্তলের কভার, ১টি রিভালবার সদৃশ লাইটার এবং ১টি স্টিলের ছুরি।

আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার জেলার উখিয়া থানায় তাদের হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply