ডারবানের আম্পায়ারিং নিয়ে আইসিসির কাছে অভিযোগ করবে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডারবান টেস্টের আম্পায়ারিং নিয়ে আইসিসির কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রোটিয়াদের ‘মাত্রাতিরিক্ত’ স্লেজিংয়ের ব্যাপারে অভিযোগ করা হবে; এবং মাঠে বাংলাদেশের ক্রিকেটারদের বিভিন্ন অভিযোগ দুই অন ফিল্ড আম্পায়ার উপেক্ষা করেছে বলে মনে করে বিসিবি। সেই ব্যাপারে অভিযোগ জানানো হবে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের আম্পায়ারিং নিয়ে ইতোমধ্যে আইসিসির কাছে অভিযোগ জানিয়েছে বিসিবি। এবার তার সাথে আরও কিছু সাম্প্রতিক ইস্যু তুলে ধরতে চায় বাংলাদেশ। ক্রিকইনফোর সাথে আলাপচারিতায় বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ওয়ানডেও সিরিজের আম্পায়ারিং নিয়ে অভিযোগ দায়ের করা হয়েছে।

স্লেজিং ও আম্পায়ারিং নিয়ে অসন্তোষের কথা প্রকাশ করেছেম টাইগারদের টেস্ট অধিনায়ক মমিনুল হক, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, নির্বাচক হাবিবুল বাশার সুমন এবং অলরাউন্ডার সাকিব আল হাসান। ডারবান টেস্টের পর মমিনুল বলেন, খেলার স্লেজিং স্বাভাবিক ঘটনা। কিন্তু আম্পায়ারদের দেখে মনে হয়নি তারা কিছু খেয়াল করছে। ম্যাচ তারা নিয়ন্ত্রণ করছে বলেও মনে হয়নি। তবে আমরা মনে করি, আইসিসি এখন নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে আনতে পারে।

ডারবান টেস্টের চতুর্থ দিনের পরেই ম্যাচ অফিশিয়ালদের ভূমিকার সমালোচনা করেন খালেদ মাহমুদ ও হাবিবুল বাশার। ব্যক্তিগত কারণে ওয়ানডে সিরিজের পর চলে যাওয়া সাকিব আল হাসানও টুইট করে বলেন, ক্রিকেট খেলুড়ে দেশগুলোয় করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। তাই আইসিসির উচিত নিরপেক্ষ আম্পায়ারিং ফিরিয়ে আনা।

আরও পড়ুন: নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে আনতে বললেন সাকিব

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply