পোস্টে ১টিও শট না নেয়া অ্যাটলেটিকোকে ডি ব্রুইনার গোলে হারালো ম্যানসিটি

|

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদ’কে ১-০ গোলে হারিয়ে এগিয়ে থাকলো ম্যানচেস্টার সিটি। ডিয়েগো সিমিওনের অতিরক্ষণাত্মক কৌশলে ম্যানসিটির গোলপোস্টে ১টিও শট নিতে পারেনি অ্যাটলেটিকো মাদ্রিদ। পেপ গার্দিওলার দলের জন্য ম্যাচটি জেতা এক পর্যায়ে সম্ভব হবে না বলে মনে হলেও প্লেমেকার কেভিন ডি ব্রুইনার দারুণ গোলে জয় নিয়েও নিজের মাঠ ছাড়ে তারা। আর শেষ আটের অন্য লড়াইয়ে বেনফিকাকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে সেমিফাইনালের পথ সহজ করে নিয়েছে আরেক ইংলিশ ক্লাব লিভারপুল।

ইতিহাদ স্টেডিয়ামে ঘর সামলে পাল্টা আক্রমণে যাবে অ্যাটলেটিকো মাদ্রিদ, এমনটাই ছিল সবার জন্য অনুমিত। তবে ডিয়েগো সিমিওনের দল যে অতিরক্ষণাত্মক মানসিকতায় আক্রমণ করার কোনো চেষ্টাই করবে না, তা হয়তো পেপ গার্দিওলা নিজেও ভাবেননি। কাগজে-কলমে ৫-৩-২ ফর্মেশন থাকলেও ম্যান সিটির আক্রমণ রুখতে প্রায়ই ৩-৫-২ ফর্মেশনে চলে যাচ্ছিল সিমিওনের দল। ম্যান সিটি প্রথমার্ধে বেশ কয়েকটি আক্রমণ শানালেও ভেস্তে যায় অ্যাটলেটিকোর রক্ষণ দেয়ালে। এভাবে প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবে।

ছবি: সংগৃহীত

বিরতি থেকে ফিরেও গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। প্রতিপক্ষের টানা আক্রমণ সামলাতে ব্যস্ত সময় পার করে সফরকারীরা। তবে নিজেদের মাঠে সিটিও আদায় করতে পারছিল না গোল। অবশেষে পেপ গার্দিওলার ৩ ফুটবলার বদলের পরিকল্পনাই কাজে লাগে। ফিল ফোডেন মাঠে নেমেই প্রথম টাচেই করেন দারুণ অ্যাসিস্ট। বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইনার দুর্দান্ত গোলে অবশেষে ভাঙে ইয়ান অবলাকের রক্ষণ দেয়াল। এর ১০ মিনিট পর আবার সুযোগ পেলেও ডি-বক্সের ভেতরে তা প্রতিহত হয়। খেলার বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যান সিটি।

এদিকে, অন্য খেলায় বেনফিকার বিপক্ষে একের পর এক আক্রমণে প্রথমার্ধে এগিয়ে থাকে লিভারপুল। তবে বিরতির পরই খেই হারায় অলরেডরা। পাল্টা আক্রমণে ঘুরে দাঁড়ানোর আভাস দেয় পর্তুগিজ ক্লাব বেনফিকা।

তবে শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। লিসবনে বেনফিকাকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনালের পথটা সুগম করে রাখলো লিভারপুল। ইংলিশ ক্লাবটির হয়ে একটি করে গোল করেন ইব্রাহিমা কোনাতে, সাদিও মানে ও লুইস দিয়াজ। আর বেনফিকার হয়ে একমাত্র গোলটি করেন ডারউইন গ্যাব্রিয়েল।

আরও পড়ুন: ৬ এপ্রিল: টিভিতে আজকের খেলা সূচি

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply