যে কষ্টের কারণে নিজের ছেলেকে ক্রিকেটার বানাতে চান না সরফরাজ

|

ছবি: সংগৃহীত।

আলোচনা, খ্যাতি, প্রশংসা ও সমালোচনা। সব মিলিয়ে রোলার কোস্টার রাইড যেন একজন ক্রিকেটারের জীবন। প্রশংসায় যেমন একজন খেলোয়াড় অনুপ্রাণিত হন। সামালোচনাও মানসিকভাবে ভেঙে ফেলে একজন ক্রিকেটারকে। এই কষ্টটা ভালো করে জানা সাবেক পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদের। তাইতো নিজের ছেলে আব্দুল্লাহকে একজন ক্রিকেটার বানাতে চান না তিনি।

সরফরাজ আহমেদ পাকিস্তান দলের এমন একজন খেলোয়াড়, যিনি অর্জনের প্রশংসাও পেয়েছেন আবার সব থেকে বেশি সমালোচনা হয়েছে তাকে ঘিরেই। নিত্য নতুন ট্রলের শিকার হতে হয়েছে তাকে। তাইতো একজন বাবা হিসাবে এমন কষ্টের মধ্য দিয়ে নিজের ছেলেকে যেতে দিতে চান না আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী এই অধিনায়ক।

সরফরাজ বলেন, ক্রিকেট খেলতে আব্দুল্লাহ খুবই পছন্দ করে, কিন্তু আমি চাই না সে ক্রিকেটকে পেশা হিসাবে বেছে নিক। একজন ক্রিকেটার হিসাবে আমি অনেক জায়গায় ভুগেছি। আমি চাই না আব্দুল্লাহও তার জীবনে সেসব দেখুক।

সরফরাজের ছেলে আব্দুল্লাহ এখনও অনেক ছোট। কিন্তু তার শটস খেলার ধরন মুগ্ধ করেছে ক্রিকেটার মঈন আলী থেকে শুরু করে টেনিস তারকা সানিয়া মির্জা, সবাইকে। সবাই আশা করেন আব্দুল্লাহ বড় হয়ে একজন ভালো ক্রিকেটার হবে। সরফরাজ যদিও মত নেই ছেলের ক্রিকেটার হওয়ার বিষয়ে। কিন্তু তিনি চান যদি তার ছেলে ক্রিকেটারই হয়, তাহলে বাবার পরিচয়ে নয় বরং নিজের পরিশ্রমেই হোক। সূত্র: হিন্দুস্থান টাইমস।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply