টিপু হত্যা মামলায় গ্রেফতার আরও ২ জনের ৫ দিন করে রিমান্ড

|

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতি হত্যায় দায়ের করা মামলায় আরও দুইজনকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদের দুইজনকে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন আদালতে এই আদেশ দেয়া হয়। রাজধানীর মুগদা থেকে মারুফ খান ও শাজাহানপুর থেকে মোল্লা মানিক নামে এই দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে টিপু ও প্রীতি হত্যা মামলায় মোট ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে, গত ২৪ মার্চ রাত আনুমানিক সাড়ে দশটায় দুস্কৃতিকারীর গুলিতে জাহিদুল ইসলাম টিপু নিহত হন। এছাড়া নিহত হন ঘটনাস্থলে থাকা নিরীহ কলেজ ছাত্রী প্রীতি। এর প্রেক্ষিতে নিহত টিপুর স্ত্রী ফারহানা ইসলাম ডলি শাহজাহানপুর থানায় একটি মামলা দায়ের করেন। চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডে বিশেষ করে কলেজ ছাত্রী প্রীতি নিহত হওয়ায় দেশব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি ও মিডিয়াতে গুরুত্বের সাথে সংবাদ প্রচারিত হওয়ায় এ ঘটনার ছায়া তদন্ত শুরু করে র‍্যাব। রাজধানীর বিভিন্ন এলাকায় বৃদ্ধি করা হয় গোয়েন্দা নজরদারি।

এরই ধারাবাহিকতায় র‍্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‍্যাব-৩ এর অভিযানে শুক্রবার (১ এপ্রিল) রাতে রাজধানীর মুগদা, শাহজাহানপুর ও মিরপুর এলাকা হতে ঘটনার অন্যতম পরিকল্পনাকারী ওমর ফারুক (৫২), আবু সালেহ শিকদার ওরফে শুটার সালেহ (৩৮), কিলার নাছির (৩৮), ও মোঃ মোরশেদুল আলম ওরফে কাইল্লা পলাশ (৫১)-কে গ্রেফতার করা হয়। উক্ত অভিযানে উদ্ধার করা হয় নজরদারীর কাজে ব্যবহৃত মোটর সাইকেল এবং হত্যার কাজে প্রদান যোগ্য ৩ লক্ষ ৩০ হাজার টাকা ও মোবাইলসহ অন্যান্য সামগ্রী।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা বর্ণিত হত্যাকাণ্ডের পরিকল্পনায় সম্পৃক্ততা সম্পর্কে তথ্য প্রদান করেছে। গ্রেফতারকৃতরা হত্যার মোটিভ বা উদ্দেশ্য সম্পর্কে জানায় যে, দীর্ঘদিন যাবৎ ভিকটিম ও হত্যার পরিকল্পনাকারীদের মধ্যে বিরোধ ছিল। মতিঝিল এলাকার চাঁদাবাজি, টেন্ডারবাজি, স্কুল-কলেজের ভর্তি বাণিজ্য, বাজার নিয়ন্ত্রণ, আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব-সংঘাত চলমান রয়েছে। দ্বন্দ্ব-সংঘাতের পরম্পরায় গত ২০১৩ সালের ৩০ জুলাই তারিখে গুলশান শপার্স ওয়ার্ল্ড এর সামনে মিল্কী হত্যাকাণ্ড সংঘঠিত হয়। মিল্কী হত্যাকান্ডের ৩ বছরের ভেতর একই এলাকার বাসিন্দা রিজভি হাসান ওরফে বোচা বাবু হত্যাকাণ্ড সংঘটিত হয়।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply