টস হেরে বোলিং করছে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন

|

ছবি: সংগৃহীত।

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে বোলিং করেছে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশ দলে এসেছে দুইটি পরিবর্তন। ওপেনার সাদমান ইসলামের বদলে দলে ফিরেছেন তামিম ইকবাল। আর তাসকিনের বদলে খেলছেন তাইজুল ইসলাম। দক্ষিণ আফ্রিকা তাদের অপরিবর্তত একাদশ নিয়েই খেলছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত দক্ষিণ আফ্রিকার রান বিনা উইকেটে ১৬। ১০ রান নিয়ে মাঠে আছেন অধিনায়ক ডিন এলগার। আর ৬ রানে ব্যাট করছেন সারেল এরউই।

প্রথম টেস্টে ২২০ রানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের জন্য তাই এই ম্যাচ ঘুরে দাঁড়ানোর সুযোগ। সিরিজ ড্র করার পাশাপাশি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট অর্জনের জন্য বাংলাদেশ জয়ের লক্ষ্যেই মাঠে নামবে। যদিও দক্ষিণ আফ্রিকার মাটিতে কোনো টেস্ট জয়ের রেকর্ড নেই বাংলাদেশের, এমনকি কোনো ভেন্যুতেই প্রোটিয়াদের টেস্টে হারাতে পারেনি টাইগাররা।

দুই দলের একাদশ:

বাংলাদেশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও এবাদত হোসেন চৌধুরী।

দক্ষিণ আফ্রিকা: ডিন এলগার, সারেল আরউই, কিগান পিটারসেন, টেম্বা বাভুমা, রায়ান রিকেলটন, ভিয়ান মুল্ডার, কাইল ভারাইনা, কেশব মহারাজ, সিমন হার্মার, ডুয়াইন ওলিভিয়ার ও লিজাড উইলিয়ামস।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply