প্রোটিয়া দুর্গে প্রথম আঘাত হানলেন খালেদ

|

ছবি: সংগৃহীত

দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হেরে বোলিং করেছে বাংলাদেশ। ম্যাচে ৫২ রানের মাথায় প্রোটিয়াদের প্রথম উইকেট ফেলতে পারলো বাংলাদেশ। খালেদ আহমেদের করা পঞ্চম ওভারের শেষ বলে উইকেটের পেছনে লিটন দাসের কাছে ক্যাচ দিয়ে ফিরতে বাধ্য হন প্রোটিয়া ওপেনার সারেল এরউই। যাওয়ার আগে করেন ২৪ রান।

শেষ খবর পাওয়া পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৬৪ রান। ৪৮ বলে ৩৮ রান করে মাঠে আছেন অধিনায়ক ডিন এলগার। আর ৪ বলে ২ রানে অপরাজিত আছেন কিগান পিটারসেন।

এই ম্যাচে বাংলাদেশ দলে এসেছে দুইটি পরিবর্তন। ওপেনার সাদমান ইসলামের বদলে দলে ফিরেছেন তামিম ইকবাল। আর তাসকিনের বদলে খেলছেন তাইজুল ইসলাম। দক্ষিণ আফ্রিকা তাদের অপরিবর্তত একাদশ নিয়েই খেলছে।

প্রথম টেস্টে ২২০ রানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের জন্য তাই এই ম্যাচ ঘুরে দাঁড়ানোর সুযোগ। সিরিজ ড্র করার পাশাপাশি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট অর্জনের জন্য বাংলাদেশ জয়ের লক্ষ্যেই মাঠে নামবে। যদিও দক্ষিণ আফ্রিকার মাটিতে কোনো টেস্ট জয়ের রেকর্ড নেই বাংলাদেশের, এমনকি কোনো ভেন্যুতেই প্রোটিয়াদের টেস্টে হারাতে পারেনি টাইগাররা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply