শচীনকেও ছাড়িয়ে গেলেন বাবর

|

ছবি: সংগৃহীত।

বর্তমানে ওয়ানডে ক্রিকেটে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান ব্যাটার পাকিস্তানের বাবর আজম। এবার সর্বকালের সেরাদের তালিকায় ১৫ নাম্বারে উঠে এলেন এ ব্যাটার। পেছনে ফেলে দিলেন ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে। বাবর আজমের রেটিং ৮৯১। যেখানে টেন্ডুলকারের রেটিং ৮৮৭। খবর হিন্দুস্থান টাইমসের।

কয়েকদিন আগেই সমাপ্ত হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে ২-১ ব্যবধানে সিরিজ জেতে বাবরের নেতৃত্বাধীন পাকিস্তান দল। নেতৃত্ব দেওয়ার পাশাপাশি সিরিজে ব্যাট হাতেও রেখেছেন সমান অবদান। ৩ ম্যাচে দুই সেঞ্চুরিসহ করেছেন ২৭৬ রান। তার ফলেই বাবরের এই উন্নতি।

আইসিসির সর্বকালের সেরা ওডিআই ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে সবার ওপরে আছেন ক্যারিবিয়ান ব্যাটিং গ্রেট স্যার ভিভিয়ান রিচার্ডস। তার পয়েন্ট ৯৩৫। আর তালিকার দ্বিতীয় স্থানেই আছেন পাকিস্তানি ব্যাটিং গ্রেট জহির আব্বাস। তার পয়েন্ট ৯৩১। এই তালিকার ছয় নাম্বারে আছেন ভিরাট কোহলি আর সাতে জাভেদ মিঁয়াদাদ। তাদের মধ্যে পয়েন্টের ব্যবধান মাত্র ১।

২০১৫ সালে ওয়ানডেতে অভিষেক হয় বাবর আজমের। বর্তমানে পাকিস্তানের সব ফরম্যাটের অধিনায়কই তিনি। দলে ঢোকার পর থেকেই পাকিস্তান দলের প্রধান ব্যাটিং ভরসা তিনি। ৭ বছরের ক্যারিয়ারে মোট ৮৬ ওয়ানডে খেলে বাবরের রান ৪২৬১। যেখানে শতক হাঁকিয়েছেন ১৬টি আর অর্ধশতক আছে ১৮টি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply