‘কষ্ট হলেও আদালতের রায় মেনে নিচ্ছি, তবে আমদানি করা সরকার মানবো না’

|

অনাস্থা প্রস্তাব ইস্যুতে আদালতের রায় মানলেও বিদেশি মদদপুষ্ট সরকার মানবেন না ইমরান খান। জাতির উদ্দেশে দেয়া ভাষণে এ হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তাবেদার সরকারের নিয়োগ ঠেকাতে দেশবাসীকে আন্দোলনে নামার আহ্বান জানান পিটিআই প্রধান।

ইমরান খান ভাষণে বলেন, বিদেশি শক্তিগুলো দেশে একটি নমনীয় সরকার চায়। তাই আমাকে সরিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে। যা ২২ কোটি মানুষের জন্য অপমানজনক। কষ্ট হলেও আমি আদালতের রায় মেনে নিচ্ছি, তবে আমদানি করা কোনো সরকারকে মেনে নেবো না। এ কারণে আবারও আন্দোলন সংগ্রাম শুরু করবো। দেশবাসীকে আহ্বান জানাবো এই প্রতিবাদে আপনারাও সামিল হোন।

প্রসঙ্গত, পাকিস্তানের পার্লামেন্টে আজ আবারও তোলা হচ্ছে অনাস্থা প্রস্তাব, এ নিয়ে ভোটাভুটিও হবে আজই। গত বৃহস্পতিবার ডেপুটি স্পিকারের অনাস্থা প্রস্তাব খারিজের সিদ্ধান্ত অসাংবিধানিক ও বেআইনি বলে রায় দেন দেশটির সুপ্রিম কোর্ট। রায়ে বলা হয়, ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটের ফলাফল না দিয়ে অধিবেশনও শেষ করা যাবে না।

এর মধ্যে শরিকরা সরে যাওয়ায় পরাজয় অনেকটাই নিশ্চিত পিটিআই জোটের। অনাস্থা ভোটে পরাজিত হলে সংবিধান লঙ্ঘনের দায়ে কারাদণ্ডও হতে পারে ডেপুটি স্পিকার কাসিম সুরি ও পিটিআই প্রধান ইমরান খানের।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply