ইমরানের ওপর অনাস্থা ভোট হতে পারে রাত ৮টার পর

|

প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারিত হলে রোববার বিক্ষোভ করার জন্য সমর্থকদের আহ্বান জানিয়েছেন ইমরান খান। ছবি: সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি হতে পারে রাত ৮টার পর। ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটের জন্য পার্লামেন্ট অধিবেশন শুরু হলেও এখনও কাটেনি নাটকীয়তা। নানা অজুহাতে সময়ক্ষেপণ করার অভিযোগ তুলেছে বিরোধীরা। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে শনিবার (৯ এপ্রিল) নির্ধারিত সময়েই শুরু হয় অধিবেশন। খবর বিবিসির।

ইমরান খান বলেছেন, অনাস্থা ভোটের মুখোমুখি হতে বলার যে সিদ্ধান্ত জানিয়েছিল সুপ্রিম কোর্ট তা মেনে নিয়েছেন তিনি। তবে তাকে ক্ষমতাচ্যুত করার জন্য যুক্তরাষ্ট্র ষড়যন্ত্র করছে বলে আবারও দাবি করেন ইমরান খান। তবে সেই দাবির সপক্ষে কোনো তথ্য প্রমাণ উপস্থাপন করতে পারেননি তিনি। ওয়াশিংটনও ইমরানের এই দাবি নাকচ করে দিয়েছে।

সুপ্রিম কোর্টের সিদ্ধান্তে বিরোধী পক্ষের উল্লাস। ছবি: সংগৃহীত

তবে অনাস্থা ভোটের সময় নিয়ে সরকারি ও বিরোধী দলের হট্টগোল হলে দেড় ঘণ্টার জন্য অধিবেশন মুলতবি করেন স্পিকার। কিন্তু সেই সময় পার হওয়ারও দুই ঘণ্টা পর শুরু হয় অধিবেশন। বিরোধীরা বলছে, ভোটের সময় পেছানোর জন্য নানা অপকৌশল করছে ক্ষমতাসীনরা। যেকোনো মূল্যে আজই অনাস্থা ভোটের দাবি জানিয়েছে তারা।

পাকিস্তানের গণমাধ্যমগুলোতে বলা হচ্ছে, স্থানীয় সময় রাত আটটার পর হবে ভোটাভুটি। ভোট ঘিরে সকাল থেকে পার্লামেন্ট চত্বর ও আদালত প্রাঙ্গণে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা।

এর আগে, ৩ এপ্রিল পার্লামেন্টে অনাস্থা ভোট হওয়ার কথা থাকলেও শেষমুহুর্তে তা খারিজ করে দেন ডেপুটি স্পিকার। ভেঙে দেয়া হয় পার্লামেন্টও। গত বৃহস্পতিবার ডেপুটি স্পিকারের সে সিদ্ধান্তকে অসাংবিধানিক ও বেআইনি বলে রায় দেন দেশটির সুপ্রিম কোর্ট। নতুন করে পার্লামেন্ট অধিবেশন ডেকে অনাস্থা ভোট আয়োজনের নির্দেশ দেয়া হয়। জোটের শরিকরা সরে যাওয়ায় অনাস্থা ভোটে পরাজয় অনেকটাই নিশ্চিত হয় পিটিআই জোটের।

আরও পড়ুন: ভারতের প্রশংসা করে নিজ দেশে বিপাকে ইমরান খান

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply