অমিতাভ বচ্চন ও অক্ষয়ের কুশপুতুল দাহ মধ্যপ্রদেশে

|

ছবি: সংগৃহীত।

বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন ও অক্ষয় কুমারের কুশপুতুল দাহ করার ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে। এর নেপথ্যে ছিলেন রাজ্যের কংগ্রেস বিধায়ক পি সি শর্মা। তার প্রশ্ন, কংগ্র্রেসের আমলে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে সরব থাকলেও বিজেপির শাসনামলে এখন কেনো নীরব এই দুই তারকা? এ নিয়ে পাল্টা প্রতিক্রিয়া জানিয়েছে বিজেপিও। খবর আনন্দবাজার পত্রিকার।

শুক্রবার (৮ এপ্রিল) এই দুই অভিনেতার কুশপুতুল দাহ করার ঘটনা ঘটেছে। মধ্যপ্রদেশ কংগ্রেসের অভিযোগ, অমিতাভ এবং অক্ষয় কংগ্রেস আমলে জ্বালানির দাম বৃদ্ধি বা নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মৃল্যবৃদ্ধি নিয়ে লাগাতার সরব হতেন। অথচ বিজেপির আমলে দু’জনেই নীরব। কেন্দ্রে ইউপিএ ক্ষমতায় থাকাকালীন দুই অভিনেতার করা বেশ কিছু টুইটও তুলে ধরা হয়েছে। তাদের দাবি, এই দুই অভিনেতা আসলে মানুষের কথা ভাবেই না। কেবল রাজনৈতিক এজেন্ডা পালনেই তাদের আগ্রহ।

বিধায়ক পি সি শর্মার দাবি, ২০১২ সালে দুই অভিনেতা টুইট করতেন, মানুষ গাড়ি কিনতে পারছে, কিন্তু পেট্রোল-ডিজেল কিনতে ঋণ নিতে হচ্ছে! অথচ সেই সময়ে এলপিজি সিলিন্ডারের দাম ছিল ৩০০-৪০০ রুপি এবং পেট্রোল-ডিজেলের দাম ছিল লিটার প্রতি ৬০ রুপি। অথচ এখন বিজেপির আমলে এলপিজি সিলিন্ডারের দাম হাজার পেরিয়েছে। পেট্রোল-ডিজেলের দাম ঘোরাফেরা করছে ১০০ থেকে ১২০ রুপির মধ্যে। কিন্তু এখন দুই অভিনেতাই নীরব।

এ নিয়ে অক্ষয় বা অমিতাভের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া না আসলেও জবাব দিয়েছে বিজেপি। এ ঘটনাকে খুবই দুঃখজনক আখ্যা দিয়ে বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে, অমিতাভ বচ্চন দলের সাংসদ থাকাকালীন তার প্রশংসায় পঞ্চমুখ ছিল কংগ্রেস। সোনিয়া গান্ধীর নেতৃত্ব মানতে অস্বীকার করার পর থেকেই অমিতাভ এখন অপছন্দের পাত্র তাদের। তার মতো এতো বড় মাপের অভিনেতার কুশপুতুল পোড়ানোয় কংগ্রেসের হতাশাই বেরিয়ে আসছে বলে দাবি বিজেপির।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply