স্বেচ্ছামৃত্যুর অনুমতি চেয়ে একই পরিবারের ১১ জনের চিঠি রাষ্ট্রপতিকে

|

রাষ্ট্রপতিকে চিঠি প্রদানকারী পরিবারের সদস্যরা। ছবি: সংগৃহীত।

ভারতের মধ্যপ্রদেশে একই পরিবারের ১১ জন সদস্য এক সাথে স্বেচ্ছামৃদ্যুর আবেদন জানিয়ে চিঠি দিয়েছেন দেশটির রাষ্ট্রপতি কাছে। এ ঘটনা ঘিরে রীতিমতো চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তবে এমন অদ্ভুত আবেদনের পেছনে আছে পরিবারটির চরম হতাশা ও দুঃখ। খবর হিন্দুস্তান টাইমসের।

জানা গেছে, মধ্যপ্রদেশের গোয়ালিয়ারের ঘাঁটিগাওয়ের বীরাবলি গ্রামের বাসিন্দা এই পরিবার। তবে সম্প্রতি তাদের জমি দখলে নেয়ার চেষ্টা করছে স্থানীয় প্রভাবশালীরা। অভিযোগ করেও লাভ হয়নি। একটিমাত্র জমি হারালে এমনিতেই না থেকে সকলকে জীবন দিতে হবে। তাই রাষ্ট্রপতির কাছে সপরিবারে স্বেচ্ছামৃত্যুর আবেদন করেছে এই পরিবার।

পরিবারটির দাবি, জিনেন্দ্র আগোরওয়াল ও বিজয় কাকবানী নামের এলাকার গুণ্ডারা ১.২ বিঘা জমিতে জোরজবরদস্তি কবজা করার জন্য চেষ্টা করে চলেছে। সার্ভে সংখ্যা অনুযায়ী এই জমি তাদের নামে এমনটি দাবি ওই পরিবারের। বংশ পরম্পরায় প্রাপ্ত এই জমি গুণ্ডারা জোর করে দখল করে তাতে প্লটিং করে চলেছে বলে অভিযোগ। সেখানে তারা ফ্ল্যাট নির্মাণ করতে চাইছে। জন্য বার বার আসছে হুমকি। এক্ষেত্রে জমির সীমানার পরিমাপ জারির জন্য সংশ্লিষ্টদের বলেও লাভ হয়নি। তাই অবশেষে এমন সিদ্ধান্ত নিতে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছে ওই পরিবার। তাদের ওই চিঠি এরই মধ্যে কালেক্টরের কার্যালয়ে পেশ করা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply