বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডলের জামিন মঞ্জুর

|

জামিন পেয়েছেন বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডল।

মুন্সিগঞ্জে ধর্ম অবমাননার অভিযোগে গ্রেফতার বিজ্ঞান ও গণিতের শিক্ষক হৃদয় মণ্ডলের জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১০ এপ্রিল) বেলা ১টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোতাহারাত আক্তার ভূঁইয়ার আদালতে জামিন শুনানি শুরু হয়। সব দিক বিবেচনায় বিচারক আসামির জামিন মঞ্জুর করেন।

শিক্ষক হৃদয় মণ্ডলের পক্ষের আইনজীবী শাহীন মোহাম্মাদ আমানউল্লাহ বলেন, আদালত মামলার গুণগত মান ও পারিপার্শ্বিকতা বিবেচনা করে যুক্তি তর্কে জামিন শুনানিতে এটা প্রমাণ করতে পেরেছি যে, হৃদয় মণ্ডল ধর্ম অবমাননা করে কোনো বক্তব্য দেননি। ছেলেরা যেভাবে চুপিচুপি মোবাইলে হৃদয় মণ্ডলের কথা রেকর্ড করেছিল, তার বর্ণনাও আমরা জমা দিয়েছি। এটা বিজ্ঞানের ক্লাস, ধর্মের ক্লাস নয়- হৃদয় মণ্ডলের এমন কথার পরেও ছেলেরা যেভাবে উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার কাছ থেকে বিভিন্ন কথা বের করেছে তা আদালতে পেশ করা হয়েছে। প্রমাণিত হয়েছে, হৃদয় মণ্ডল ধর্ম অবমাননা করে কোনো বক্তব্য দেননি।

সম্প্রতি মুন্সিগঞ্জের বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের ক্লাস চলাকালে ধর্ম অবমাননার অভিযোগ আনা হয় বিজ্ঞানের শিক্ষক হৃদয় মণ্ডলের বিরুদ্ধে। এ ঘটনায় গ্রেফতার করা হয় তাকে। গত ৪ এপ্রিল আদালতে ফৌজদারি মিস মামলা দায়ের করেন হৃদয় মণ্ডলের আইনজীবী। ১০ এপ্রিল আসামির জামিন শুনানির দিন ধার্য করেন বিচারক।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply