সরকারি বাসভবন ছেড়েছেন, এখন কোথায় আছেন ইমরান?

|

ছবি: সংগৃহীত

অনাস্থা ভোটে হারার পর শনিবার (৯ এপ্রিল) রাতেই হেলিকপ্টারে করে সরকারি বাসভবন ছাড়েন ইমরান খান। সেই সময় বিভিন্ন মাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে তিনি পালিয়েছেন। এমনকি গৃহবন্দী হওয়ার কথাও জানায় কেউ কেউ।

তবে সূত্রের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম বলছে, ইমরান খান ইসলামাবাদে তার নিজ বাড়িতেই আছেন। অনাস্থা ভোটে হারার আগে রাত ১০টা নাগাদ মন্ত্রীসভার সদস্যদের নিয়ে বৈঠকও করেছেন তিনি।

নজিরজিহীন এই পতনের পর প্রশ্ন উঠেছে ইমরান খানের রাজনৈতিক ভবিষ্যত নিয়েও। তবে তার পরবর্তী পরিকল্পনা কি সেই বিষয়ে এখনই কিছু অনুমান করতে চান না তার দলের নেতাকর্মীরা। এরই মধ্যে রাষ্ট্রদ্রোহ মামলায় ইমরান খানকে কারাবন্দী করতে সুপ্রিম কোর্টের প্রতি আবেদন জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের ২৪ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিলো ইরান

এর আগে বিরোধীদের তোপের মুখে ফেলতে রোববার শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দেন ইমরান খান। শনিবার রাতেই পার্লামেন্টের সামনে জড়ো হতে থাকেন দলের নেতাকর্মীরা।

উল্লেখ্য, শনিবার রাতে অনাস্থা প্রস্তাবের ভোটাভুটিতে হেরে প্রধানমন্ত্রিত্ব হারিয়েছেন ইমরান খান। তার বিরুদ্ধে আনা প্রস্তাবে সম্মতি জানিয়েছেন দেশটির ১৭৪ জন সংসদ সদস্য। এর আগে ৩ এপ্রিল পার্লামেন্টে অনাস্থা ভোট হওয়ার কথা থাকলেও শেষমুহুর্তে তা খারিজ করে দেন ডেপুটি স্পিকার। ভেঙে দেয়া হয় পার্লামেন্টও। গত বৃহস্পতিবার ডেপুটি স্পিকারের সে সিদ্ধান্তকে অসাংবিধানিক ও বেআইনি বলে রায় দেন দেশটির সুপ্রিম কোর্ট। নতুন করে পার্লামেন্ট অধিবেশন ডেকে অনাস্থা ভোট আয়োজনের নির্দেশ দেয়া হয়।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply